ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

নিত্যপণ্যের দাম বৃদ্ধি, তৃণমূলের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
নিত্যপণ্যের দাম বৃদ্ধি, তৃণমূলের বিক্ষোভ

আগরতলা (ত্রিপুরা): ভারতে প্রতিদিনই বাড়ছে নিত্যপণ্যের দাম। এর প্রভাব পড়ছে গোটা অর্থনীতিতে।

তাই অবিলম্বে জনগণের স্বার্থ বিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস।

কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২৬ অক্টোবর) আগরতলায় বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে দলের ত্রিপুরা প্রদেশ কমিটি। এ সময় প্রথমে বিক্ষোভ মিছিল ও পরে রাজধানীর গনরাজ চৌমুহনী এলাকায় একটি পেট্রোল পাম্পের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় মুখপাত্র কুনাল ঘোষ বলেন, নিত্যপণ্য, ভোজ্যতেল, গ্যাস, পেট্রোল ও ডিজেলের দাম এখন আকাশছোঁয়া। তবে ভারত সরকার এসব বিষয়ে চিন্তিত নয়। সাধারণ মানুষের জীবনযাপন করা যখন কঠিন হয়ে দাঁড়িয়েছে, এ সময় তারা ধর্মের নামে রাজনীতি করে মানুষকে ভুলিয়ে রাখার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, জয় শ্রীরাম স্লোগান দেওয়ার জন্য বিজেপি মানুষকে প্রভাবিত করছে। তবে যারা স্লোগান দিচ্ছেন, তাদেরও অন্য সবার মতো বেশি দামে জিনিসপত্র কিনতে হচ্ছে। এ অবস্থায় ধর্মের নামে রাজনীতি বন্ধ করার দাবি জানান তিনি।

সংশ্লিষ্টরা জানান, সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে তৃণমূল কংগ্রেসের পক্ষে ভারত সরকারকে বিভিন্ন প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে বিজেপি এসব প্রস্তাব খারিজ করে দিয়েছে। এ অবস্থায় দেশব্যাপী আন্দোলন কর্মসূচি শুরু করেছে তৃণমূল। এর অংশ হিসেবে আগরতলাতে প্রতীকী আন্দোলন করা হয়েছে।

দলের ত্রিপুরা প্রদেশ কমিটির নেতা সুবল ভৌমিকসহ অন্যান্য নেতাকর্মীরা বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। নেতাকর্মীরা সেখানে নিত্যপণ্য, ভোজ্যতেল, গ্যাস, পেট্রোল ও ডিজেলের দাম কমানোর দাবি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে উপস্থিত হন।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa