ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার স্বাস্থ্য পরিষেবায় যুক্ত হল ১৬ অ্যাম্বুলেন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
ত্রিপুরার স্বাস্থ্য পরিষেবায় যুক্ত হল ১৬ অ্যাম্বুলেন্স

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব’র হাত ধরে অত্যাধুনিক সুবিধাযুক্ত ১৬টি লাইফ সাপোর্টে অ্যাম্বুলেন্সের সূচনা হয়েছে।

শুক্রবার(৪ মার্চ) দুপুরে রাজধানী আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে সবুজ পতাকা নেড়ে অ্যাম্বুলেন্সগুলোর যাত্রা শুরু করান মুখ্যমন্ত্রী।

তিনি জানান, এই ১৬টি অ্যাম্বুলেন্সের মধ্যে ১২টি রাজ্যের বিভিন্ন মহকুমা হাসপাতালে পাঠানো হবে এবং বাকি চারটি বিভিন্ন জেলার প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে দেওয়া হবে। এই অ্যাম্বুলেন্সগুলো কেনার জন্য খরচ হয়েছে প্রায় ২ কোটি ২৫ লাখ রুপি।

তিনি আরও বলেন অ্যাম্বুলেন্স গুলি রাজ্যের সাধারণ মানুষের চিকিৎসা পরিষেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সম্প্রতি রাজ্যের জিবি হাসপাতালে ওপেন হার্ট সার্জারি বেশ কিছু জটিল অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে, এর জন্য মুখ্যমন্ত্রী রাজ্যের চিকিৎসক মহলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সেই সঙ্গে তিনি আরও জানান, আগামী দিনে রাজ্যের চিকিৎসা বিষয়ে আরও উন্নত সুবিধা যুক্ত হবে। বর্তমান সরকারের ইচ্ছা উন্নত চিকিৎসার জন্য সাধারণ মানুষকে যেন বাহিরে যেতে না হয়।

এই অ্যাম্বুলেন্সগুলোতে রোগী পরিবহনকারী অত্যাধুনিক ট্রলি, জিপিএস ট্র্যাকিং সিস্টেমসহ বেশ কিছু সুবিধা যুক্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
এসসিএন/এনএইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa