ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতাকে আম উপহার পাঠালেন শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, জুন ২০, ২০২২
মমতাকে আম উপহার পাঠালেন শেখ হাসিনা

কলকাতা: সুদৃঢ় দুই দেশের সম্পর্ক। বিশেষ করে মৈত্রীর বন্ধনে আবদ্ধ ভারতের বাঙালি ও বাংলাদেশ।

আর তাই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ঐতিহ্যশালী আম পাঠালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।  

উপহার স্বরূপ সেই আম গেছে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও। শুধু কি তাই? উপহারের আম পাঠানো হয়েছে আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহাকেও।

পশ্চিমবঙ্গের জন্য এক হাজার কেজি রাজশাহীর আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বনগাঁ পেট্রাপোল সীমান্ত দিয়ে সোমবার (২০ জুন) দুপুরে ২০০ কার্টুন আম, দুই দেশের সীমান্ত কর্তাদের উপস্থিতিতে গ্রহণ করেন কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশন।    

সময়সূচী অনুযায়ী, এদিন সন্ধ্যায় ১২০ (৬০০ কেজি) কার্টুন আম পৌঁছে দেওয়া হয় মুখ্যমন্ত্রীর মমতার বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে। বাকি ৮০ কার্টুন আম যাবে রাজ্যটির বিভিন্ন সরকারি দফতরে।

প্রসঙ্গত, মমতার সঙ্গে হাসিনার সম্পর্ক দিদি-বোনের। সে কারণে বোন মমতার প্রতি হাসিনার আন্তরিক ভালবাসাটাও অন্যরকম। দুই নেত্রীর সেই সম্পর্কে রাজনৈতিক বা দাবি দাওয়া কোনো কিছুরই ছাপ সেভাবে ফেলতে পারেনা। ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক সময়ের পরিস্থিতিতে ‘বন্ধুর’ হলেও হাসিনা-মমতার সম্পর্ক একই রকম রয়ে গেছে।  

গত বছরও তাঁদের জন্য উপহার হিসেবে ভারতে আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি কয়েক বছর ধরে দুর্গাপূজার সময় পশ্চিমবঙ্গের সাধারণের জন্য বিপুল পরিমাণ ইলিশ পাঠাচ্ছে বাংলাদেশ সরকার।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, জুন ২০, ২০২২
ভিএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa