ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

বিদেশিদের জন্য অ্যাপারেল ক্লাব প্রতিষ্ঠা করতে চায় বিজিএমইএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
বিদেশিদের জন্য অ্যাপারেল ক্লাব প্রতিষ্ঠা করতে চায় বিজিএমইএ

ঢাকা: বিদেশি নাগরিকদের জন্য অ্যাপারেল ক্লাব প্রতিষ্ঠা করতে চায় তৈরি পোশাক শিল্প কারখানা ও রফতানিকারক মালিকদের সংগঠন বিজিএমইএ। এজন্য রাজউকের কাছে জমি বরাদ্দ চেয়ে অনুরোধ করেছে বিজিএমইএ।

সোমবার (৫ ডিসেম্বর) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞার সঙ্গে ঢাকায় তার কার্যালয়ে সাক্ষাৎ করে এই অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান রাজউক চেয়ারম্যানকে পোশাক শিল্পের সুযোগ ও সম্ভাবনা নিয়ে অবহিত করেন।

তিনি পোশাক শিল্পের সাফল্যের কথা উল্লেখ করে বলেন, ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত পোশাকের প্রতি বিশ্ব ক্রেতাদের বিশ্বাস ও আস্থা বৃদ্ধি পেয়েছে। এখন বৈশ্বিক ব্র্যান্ড এবং ক্রেতারা বাংলাদেশে তাদের ব্যবসা সম্প্রসারণে আরও আগ্রহী বলে তিনি জানান।

এ সময় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান রাজউককে বৈশ্বিক ব্র্যান্ড ও ক্রেতাদের বাংলাদেশ অফিস এবং পোশাক কারখানায় কর্মরত বিদেশি নাগরিকদের সভা এবং বিনোদনের সুবিধার্থে একটি অ্যাপারেল ক্লাব প্রতিষ্ঠার জন্য পূর্বাচলে জমি বরাদ্দ করার অনুরোধ জানান।

তিনি বলেন, ক্লাবটি তাদেরকে বিভিন্ন সভা পরিচালনা করা এবং বিনোদনমুখী কর্মকাণ্ডের জন্য একটি উপযুক্ত পরিবেশ সৃষ্টি করে দেবে।
এটি পোশাকখাতে কর্মরত বিদেশি নাগরিকদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতেও সাহায্য করবে।

এ সময় বিজিএমইএ-এর সহ-সভাপতি মিরান আলীও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এমকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa