ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

বিজিএমইএ প্রতিনিধিদলের সঙ্গে মার্কিন পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
বিজিএমইএ প্রতিনিধিদলের সঙ্গে মার্কিন পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সাক্ষাৎ

ঢাকা: বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মার্কিন পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সোমবার (০৫ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা,মালদ্বীপ এবং ভুটান বিষয়ক ইউএস স্টেট ডিপার্টমেন্ট অফিসের ইকোনমিক ইউনিট প্রধান আনিয়া ক্যানাভানের সঙ্গে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বৈঠকে স্কট ব্র্যান্ডন;ঢাকাস্থ মার্কিন দূতাবাসের পলিটিক্যাল এবং ইকোনমিক কাউন্সেলর, ম্যাথিউ বেহ; ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি পলিটিক্যাল/লেবার, ক্যাটলিন ডেনজলার; ক্রাইসিস, স্টেবিলাইজেশন অ্যান্ড গভর্নেন্স ফরেন সার্ভিস অফিসার, ইউএসএআইডি মিশন ইন বাংলাদেশ এবং ঢাকাস্থ মার্কিন দূতাবাসের শ্রম বিশেষজ্ঞ মো. সাইফুজ্জামান মেহরাবও উপস্থিত ছিলেন।

তারা বাংলাদেশের পোশাক শিল্পের বর্তমান চ্যালেঞ্জ, সম্ভাবনা এবং প্রবৃদ্ধির পরবর্তী স্তরে যাওয়ার জন্য প্রস্তুতিসহ প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

তাদের আলোচনার মধ্যে পোশাক শিল্পে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন, শ্রমিকদের অধিকার এবং কল্যাণসহ বিভিন্ন ক্ষেত্রের অর্জনগুলো এগিয়ে নেওয়ার জন্য শিল্পের প্রচেষ্টা এবং উদ্যোগগুলোও অন্তর্ভুক্ত ছিল।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান আনিয়া ক্যানাভানকে পোশাক শিল্পে পরিবেশগত টেকসই উন্নয়নের ক্ষেত্রে সাধিত অগ্রগতি বিষয়ে অবহিত করে বলেন, বিশ্বের সর্বোচ্চ সংখ্যক গ্রিন পোশাক কারখানার আবাসস্থল বাংলাদেশ। তিনি ট্রেড ইউনিয়ন কার্যক্রম, কর্মক্ষেত্রে নিরাপত্তা, মজুরি, দক্ষতা উন্নয়ন এবং শ্রমকল্যাণ প্রভৃতি ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি সম্পর্কেও তাকে জানান।

বৈঠকে ফারুক হাসান একটি নিরাপদ, টেকসই এবং নির্ভরযোগ্য পোশাক সোর্সিং গন্তব্য হিসেবে বাংলাদেশের অবস্থানকে শক্তিশালী করতে পোশাক শিল্পের অগ্রাধিকারগুলোর একটি সংক্ষিপ্ত বিবরণ দেন।

বিজিএমইএ প্রতিনিধিদলে ছিলেন সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ, পরিচালক আবদুল্লাহ হিল রাকিব এবং পরিচালক হারুন অর রশিদ।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা,ডিসেম্বর ০৫, ২০২২
এমকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa