ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

লক্ষ্মীপুরে বাজুস নেতারা

‘আত্মমর্যাদাশীল বাজুস প্রতিষ্ঠিত হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
‘আত্মমর্যাদাশীল বাজুস প্রতিষ্ঠিত হবে’

লক্ষ্মীপুর: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সহ-সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন বলেছেন, সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে দেশে ও আন্তর্জাতিক বাজারে স্বর্ণ ব্যবসায়ীদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করে আত্মমর্যাদাশীল বাজুস প্রতিষ্ঠিত হবে।  

তিনি বলেন, যোগ্য পিতার যোগ্য সন্তান সায়েম সোবহান আনভীর।

তিনি বাজুস প্রেসিডেন্ট ও দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। সায়েম সোবহান দায়িত্বভার নেওয়ার আগে তার মানসিকতায় কিছু চিন্তা এসেছে। তা হলো- বাংলাদেশের জুয়েলারি শিল্প, স্বর্ণ ব্যবসায়ীদের আত্মমর্যাদা ফিরিয়ে আনতে হবে। সেই লক্ষ্য বাস্তবায়ন করতে দেশের সব স্বর্ণ ব্যবসায়ীকে ঐক্যবদ্ধভাবে বাজুসের ছায়াতলে আসার আহ্বানও জানিয়েছেন তিনি।  

শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে বাজুস লক্ষ্মীপুর জেলা শাখার আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন দেওয়ান আমিনুল।  

জেলা শহরের সোনার বাংলা কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়।  

দেওয়ান আমিনুল বলেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের দৃষ্টিভঙ্গি চোখে চোখ রেখে, বুক ফুলিয়ে আগামী দিনের বাংলাদেশের পতাকাকে এগিয়ে নিতে প্রতিশ্রুতিবদ্ধ। স্বর্ণ শিল্পকে দেশের ও আন্তজার্তিক বাজারে আত্মমর্যাদা দিয়ে প্রতিষ্ঠিত করার অঙ্গিকার করেছেন।  

তিনি বলেন, আমরা সবাই বলি- ভ্যাটের লোকেরা আমাদের হয়রানি করেন। আসলে আমরা যে ভ্যাট জমা দেই, সেটা কতটুকু সঠিক? ভ্যাট কর্তৃপক্ষ আসলে হয়রানি করছে না। বিক্রয়মূল্যের ১০ শতাংশ ভ্যাট দিতে হয়। আমাদের সরকারের সঙ্গে কাজ করতে হবে। আর ভ্যাটকে সহনীয় পর্যায়ে আনতে বাজুস প্রেসিডেন্ট একটি কমিটি গঠন করেছেন। আগামী বাজেটে আমরা প্রস্তাবনা দেব।  

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাজুসের উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, বাজুস কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব এবং স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ মো. রিপনুল হাসান, বাজুস কার্যনির্বাহী সদস্য ও স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং সদস্য পবিত্র চন্দ্র ঘোষ ও প্রণব সাহা।  

সভার সভাপতিত্ব করেন বাজুস লক্ষ্মীপুর জেলা শাখা সভাপতি হরিহর পাল। সঞ্চালনা করেন জেলা কমিটির প্রচার সম্পাদক কিশোর কুমার কুরী।

আরও উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা শাখার সহ-সভাপতি অপূর্ব লাল রায়, সাধারণ সম্পাদক অশোক কুমার সাহা মানিক, সহ-সাধারণ সম্পাদক প্রদীপ কুমার কুরী, ফেনী জেলা শাখা সভাপতি ইসমাইল হোসেন খোকন ও সাধারণ সম্পাদক মো. গেলাম ফারুক বাচ্চু উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাজুস জেলা, উপজেলা, থানা, পৌর এবং ইউনিয়ন কমিটির প্রায় ৩৫০ জন সদস্য অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।