ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বৈষম্যের ফলে রংপুরে শিল্পায়ন হচ্ছে না: এফবিসিসিআই সভাপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
বৈষম্যের ফলে রংপুরে শিল্পায়ন হচ্ছে না: এফবিসিসিআই সভাপতি

রংপুর: ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি জসিম উদ্দিন বলেছেন, উন্নয়ন বৈষম্যের ফলে রংপুর অঞ্চল শিল্পায়ন থেকে বঞ্চিত হচ্ছে। এ কারণে কর্মসংস্থান সৃষ্টি না হওয়ায় দিন দিন দারিদ্র্য বাড়ছে।

দ্রুত এ অঞ্চলে শিল্পায়ন দরকার।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে রংপুর চেম্বার ভবনের আরসিসিআই অডিটোরিয়ামে বিভাগের বিদ্যমান ব্যবসা-বাণিজ্য পরিস্থিতি ও ভবিষ্যৎ সম্ভাবনা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জসিম উদ্দিন বলেন, আজকের মূল প্রবন্ধে রংপুরের সম্ভাবনা ও সমস্যা, স্মার্ট বাংলাদেশের রূপরেখা, ডেল্টাপ্ল্যান, ২০৪১ সালের রূপরেখাসহ বিভাগের উন্নয়ন নিয়ে যে বিস্তর পরিকল্পনা তুলা ধরা হয়েছে এফবিসিসিআই রিসার্চ সেল বিষয়গুলো পর্যালোচনা করে রংপুরে শিল্পায়নের জন্য কাজ করবে।

এফবিসিসিআই সভাপতি বলেন, বর্তমান সরকারের আন্তরিকতায় এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর জাতীয় মহাসড়ক প্রকল্প ও বগুড়া থেকে রংপুর হয়ে সৈয়দপুর পর্যন্ত গ্যাস সঞ্চালন লাইন প্রকল্পের কাজ পুরোপুরি শেষ হলে পাল্টে যাবে এ অঞ্চলের অর্থনীতির চিরচেনা দৃশ্যপট।

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, এফবিসিসিআইর সহ-সভাপতি মো. আমিন হেলালি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. মোরশেদ হোসেন, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।