ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

শেয়ারবাজারের টুকরো খবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
শেয়ারবাজারের টুকরো খবর

সংবেদনশীল তথ্য নেই ডেসকো’র  
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডেসকো’র শেয়ারের দরের সাম্প্রতিক অস্বাভাবিক মূল্য বৃদ্ধির পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।
বুধবার কোম্পানির পক্ষ থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)-কে এ কথা জানানো হয়েছে।

 

উল্লেখ্য, সম্প্রতি ডেসকো’র শেয়ারের দর অস্বাভাবিক বেড়ে গেলে গতকাল মঙ্গলবার কোম্পানির কাছে এর কারণ জানতে চায় ডিএসই কর্তৃপক্ষ।

ডিমেট প্রক্রিয়ায় ছয় কোম্পানির লেনদেন শুরু কাল
 
পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয়টি কোম্পানি আগামীকাল বৃহস্পতিবার থেকে স্বয়ংক্রিয় ইলেকট্রনিক (ডিমেট) শেয়ারে লেনদেন শুরু করবে। কোম্পানি ছয়টি হচ্ছে ঢাকা ফিশ, আনোয়ার গ্যালভানাইজিং, মুন্নু সিরামিক, মুন্নু জুটেক্স, মুন্নু স্টাফ ও ইমাম বাটন।

এর মধ্যে ডিমেট প্রক্রিয়ায় লেনদেন শুরু করার কারণে কাল থেকেই মুন্নু সিরামিক, মুন্নু জুটেক্স ও মুন্নু স্টাফ ‘জেড’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে এবং ইমাম বাটন ‘জেড’ ক্যাটাগরি থেকে ‘বি’ ক্যাটাগরিতে উন্নীত হচ্ছে।   ডিএসই সূত্রে এ কথা জানা গেছে।

ডিএসই আরো জানায়, ক্যাটাগরি পরিবর্তনের কারণে উল্লেখিত চারটি কোম্পানির শেয়ার ক্রয়ে কাল থেকে আগামী ৩০ কার্য দিবস পর্যন্ত কোনো মার্জিন লোন সুবিধা পাওয়া যাবে না।

বৃহস্পতিবার চার কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ
 
রেকর্ড ডেটের কারণে পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার বন্ধ থাকবে। কোম্পানি চারটি হচ্ছে- সিএমসি কামাল, পূবালী ব্যাংক, কর্ণফুলী ইন্স্যুরেন্স ও আল্ আরব ব্যাংক।

এর মধ্যে জরুরি সাধারণ সভা (ইজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে সিএমসি কামাল এবং শেয়ারের অভিহিত মূল্য ও মার্কেট লট পরিবর্তন সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে বাকী তিনটি কোম্পানির শেয়ারের লেনদেন বন্ধ থাকবে।  
    
বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa