ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিমার দাবির ২৫৪৮ কোটি টাকা পরিশোধ করেছে মেটলাইফ

অর্থ-বাণিজ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
বিমার দাবির ২৫৪৮ কোটি টাকা পরিশোধ করেছে মেটলাইফ

ঢাকা: ২০২২ সালে মেটলাইফ বাংলাদেশ গ্রাহকদের বিমার দাবি পরিশোধ করেছে ২ হাজার ৫৪৮ কোটি টাকা। এর মধ্যে বিমা পলিসির মেয়াদপূর্তি বা আংশিক মেয়াদপূর্তির অর্থ এবং মৃত্যু ও স্বাস্থ্যগত কারণে করা বিমা দাবির টাকা রয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গ্রাহকদের সুবিধার জন্য অনলাইনে বিমা দাবি আবেদন করার প্ল্যাটফর্ম চালু করেছে মেটলাইফ। এর মাধ্যমে গ্রাহকরা এখন খুব সহজেই অনলাইনে বিমা দাবির ফরম ও অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দিতে পারেন। এখন প্রতি ৩ জন গ্রাহকের ২ জনই বিমাদাবি করার ক্ষেত্রে অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করছেন। যার ফলে বিমার দাবি পাওয়ার প্রক্রিয়া আরও সহজ হয়েছে।

এ বিষয়ে মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, কোনো ঝামেলা ছাড়াই দ্রুত বিমা দাবির টাকা পাওয়া গ্রাহকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রাহকের এ সুবিধার কথা চিন্তা করে আরও দ্রুত বিমা দাবি পরিশোধে নিজেদের সক্ষমতা বৃদ্ধিতে আমরা বিগত বছরগুলো থেকে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। গ্রাহকরা কোনো ধরনের ঝামেলা ছাড়াই বিমা দাবির টাকা পেলে তা বিমা খাতের প্রতি মানুষের আস্থা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

গত পাঁচ বছরে (২০১৮-২০২২) মেটলাইফের সামগ্রিকভাবে বিমা দাবি নিষ্পত্তির পরিমাণ ছিল ৭ হাজার ৫৫০ কোটি টাকা।

বাংলাদেশ সময়:১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
এমআইএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।