ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অনির্দিষ্টকালের জন্য নাকুগাঁও স্থলবন্দর দিয়ে আমদানি বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
অনির্দিষ্টকালের জন্য নাকুগাঁও স্থলবন্দর দিয়ে আমদানি বন্ধ 

শেরপুর: ভারত সীমান্তে সড়ক সংস্কার কাজের জন্য অনির্দিষ্টকালের জন্য নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ভারত ও ভুটান থেকে পণ্য আমদানি বন্ধ ঘোষণা করেছেন ভারতের রপ্তানিকারকরা।

রোববার (৯ জুলাই) শেরপুরের নাকুগাঁও স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল এ বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশের সঙ্গে যুক্ত ভারত সীমান্তে তুরা ও ডালু এলাকার সড়ক পথ সংস্কারের জন্য পণ্য আমদানি বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সড়ক দিয়ে ভারত ও ভুটান থেকে ট্রাকে পাথর আমদানি করা হয় বাংলাদেশে। চলমান বর্ষায় সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ায় যাতায়াত ব্যাহত হচ্ছিল। তাই সংস্কার কাজের জন্য অনির্দিষ্টকালের জন্য পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ করা হয়েছে।

নাকুগাঁও স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি মো. মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, ভারতীয় অংশের রাস্তা দীর্ঘদিন ধরে খানাখন্দে ভরা। নিয়মিত পণ্যবাহী ভারী ট্রাক চলাচলের জন্য রাস্তার সংস্কার কাজ ব্যাহত হচ্ছিল। তাই ঠিকাদারদের অনুরোধে ট্রাক চলাচল বন্ধ করা হয়েছে। শনিবার ভারতীয় কর্তৃপক্ষ আমাদের অফিসিয়ালি বিষয়টি জানিয়েছেন।

ট্রাক চলাচল বন্ধ থাকলেও বন্দরে পাথর ভাঙার কাজ স্বাভাবিকভাবেই চলতে থাকবে। শুধুমাত্র পণ্য আমদানি ও লোড আনলোড বন্ধ থাকবে। স্বাভাবিক থাকবে যাত্রী পারাপার।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।