ঢাকা, শুক্রবার, ২২ অগ্রহায়ণ ১৪৩০, ০৮ ডিসেম্বর ২০২৩, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আলুর দাম বেশি রাখায় বিই কোল্ড স্টোরেজকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
আলুর দাম বেশি রাখায় বিই কোল্ড স্টোরেজকে জরিমানা

বাগেরহাট: বাগেরহাটে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রি করায় ও মূল্য তালিকা না থাকায় বিই নামে একটি কোল্ড স্টোরেজকে (হিমাগার) পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে শহরের মুনিগঞ্জ হাড়িখালী এলাকায় অবস্থিত এ কোল্ড স্টোরেজ অ্যান্ড অ্যাগ্রো প্রসেসিং লিমিটেডে অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান।

 
 
বাগেরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. লিয়াকত হোসেন এ কোল্ড স্টোরেজটির মালিক।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, মূল্য তালিকা না থাকা এবং সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে আলু বিক্রির অপরাধে বিই কোল্ডস্টোরেজকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর  ৪০ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানটির মালিক স্বেচ্ছায় পরিশোধ করেছেন। এসময় কোল্ড স্টোরেজ থেকে ২৭ টাকা করে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রির নির্দেশ দেওয়া হয়। প্রতিষ্ঠানটি ৩০-৩২ টাকা কেজি দরে আলু বিক্রি করছিল।  

প্রতিষ্ঠানটির মালিক আর এমন অনিয়ম করবেন না বলে অঙ্গীকার করেছেন, যোগ করেন আব্দুল্লাহ আল ইমরান।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।