ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের লোগো ব্যবহার করে ঋণ জালিয়াতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
বাংলাদেশ ব্যাংকের লোগো ব্যবহার করে ঋণ জালিয়াতি

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম/লোগো ব্যবহার করে প্রতারণা করছে বিভিন্ন জালিয়াতি চক্র। এ ধরনের জালিয়াতির ফাঁদে পা না দিতে সতর্ক করেছে বাংলাদেশ ব্যাংক।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স বিভাগ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সতর্কতা জারি করা হয়।

বাংলাদেশ ব্যাংক থেকে বলা হয়, অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম/লোগো ব্যবহার করে বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে লোন, রি-পেমেন্ট, ইন্টারেস্ট রেট ইত্যাদি সম্পর্কিত বিনিয়োগ ও মুনাফা কেন্দ্রিক বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে।

এসব বিজ্ঞাপনে অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের লোগো ব্যবহার করায় মোবাইল ব্যবহারকারী সাধারণ জনগণ ওই মোবাইল অ্যাপ্লিকেশন/বিজ্ঞাপনসমূহ নির্ভরযোগ্য মনে করে প্রতারিত হতে পারেন।

এছাড়া এ ধরনের অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যবহারকারীর গুরুত্বপূর্ণ ও সংবেদনশীল তথ্য সংগ্রহ করে বড় ধরনের জালিয়াতি সংঘটিত হওয়ার আশংকা রয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম/লোগো ব্যবহার করে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে কোনো ধরনের বিনিয়োগ বা মুনাফা সংক্রান্ত বিজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংকের কোনো সম্পর্ক নেই। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।