ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রথমবারের মতো হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে নারিকেল আমদানি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
প্রথমবারের মতো হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে নারিকেল আমদানি 

দিনাজপুর: দিনাজপুর ও দেশের বাজারে চাহিদা থাকায় প্রথমবারের মতো দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে নারিকেল আমদানি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে ভারতের তামিলনাড়ু থেকে ৫০ মেট্রিক টন নারিকেল নিয়ে ভারতীয় দুটি ট্রাক বাংলাদেশে আসে।

 

হিলি স্থলবন্দর শুল্ক স্টেশন সূত্র জানায়, বাংলাদেশের হিলি স্থলবন্দরের মেসার্স নাশাত ট্রেডার্স এসব নারকেল আমদানি করেছে। আর তামিলনাড়ুর এনায়েতপুর এলাকার আনান্দান অ্যান্ড কোম্পানি নামে একটি রপ্তানিকারক প্রতিষ্ঠান এসব নারিকেল রপ্তানি করেছে। ভারত থেকে প্রতি মেট্রিক টন নারিকেল আমদানিতে খরচ পড়েছে ২৫০ ডলার।

হিলি স্থলবন্দরের আমদানিকারক নাশাত ট্রেডার্সের স্বত্বাধিকারী নুর ইসলাম জানান, বাংলাদেশে নারিকেলের চাহিদা থাকায় ভারতের তামিলনাড়ু থেকে দুই ট্রাকে ৫০ মেট্রিক টন নারিকেল আমদানি করা হয়েছে। আরও ছয় ট্রাক নারকেল আসা বাকি রয়েছে। বন্দরের কার্যক্রম শেষে করে এসব দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে।

হিলি স্থলবন্দর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপসহকারী সঙ্গনিরোধ কর্মকর্তা ইউসুফ আলী নারিকেল আমদানির বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।