ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রবাসীদের জন্য সরকারের স্বল্প সুদে ঋণ সঠিকভাবে দেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, মে ২৩, ২০২৪
প্রবাসীদের জন্য সরকারের স্বল্প সুদে ঋণ সঠিকভাবে দেওয়ার সুপারিশ

ঢাকা: প্রবাসীদের জন্য সরকারের দেওয়া স্বল্প সুদে ঋণ ও অন্যান্য সুবিধাদি তারা যেন সঠিকভাবে পায় এর জন্য অর্থ মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২৩ মে) জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

 

কমিটির সভাপতি আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, এম এ মান্নান, এ কে আব্দুল মোমেন, আহমেদ ফিরোজ কবির, মো. আবুল কালাম আজাদ ও রুনু রেজা অংশগ্রহণ করেন।

বৈঠকে আনুষ্ঠানিক চ্যানেলে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে আর্থিক প্রণোদনার ব্যবস্থা করা যায় কিনা এবং পরিশোধ ও নিষ্পত্তি ব্যবস্থা বিল, ২০২৪ এর ওপর আলোচনা হয়।

প্রবাসীদের জন্য সরকারের দেওয়া স্বল্প সুদে ঋণ ও অন্যান্য সুবিধাদি যেন তারা সঠিকভাবে পায় তার জন্য প্রচারণা বৃদ্ধির বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, অর্থ বিভাগের সচিবসহ অর্থ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এসকে/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।