ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মতিউর রহমানকে সোনালী ব্যাংক থেকে অপসারণের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
মতিউর রহমানকে সোনালী ব্যাংক থেকে অপসারণের নির্দেশ

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আলোচিত সদস্য (কাস্টমস ও ভ্যাট) ড. মো. মতিউর রহমানের কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ হারানো পর এবার সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে অপসারণ করতে নির্দেশনা দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বরাবর পাঠানো এ নির্দেশনায় স্বাক্ষর করেছেন যুগ্মসচিব মীনাক্ষী বর্মণ।

নির্দেশনার অনুলিপি বাংলাদেশ ব্যাংকের গর্ভরনকেও দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ড. মো. মতিউর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে অপসারণের সুপরিশসহ এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে মতিউর রহমানকে সরিয়ে দিয়ে তার জায়গায় ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের কর্মকর্তা সুরেশ চন্দ্র বিশ্বাসকে। তিনি কাস্টমস, এক্সইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের সদস্য (টেকনিক্যাল)।

এরআগে গতকাল রোববার (২৩ জুন) সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী সাংবাদিকদের বলেন, পরিচালক সরকারি পোস্ট। অর্থ মন্ত্রণালয়ের চিঠি ইস্যু না হলে চূড়ান্ত অপসারণ হবে না। তবে মন্ত্রণালয় আমাদের জানিয়েছে তাকে (মতিউর) সরানো হবে। আমাদের সোনালী ব্যাংকের বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে। চূড়ান্ত অপসারণ চিঠি ইস্যুর পর। তবে এখন থেকে মতিউর রহমান সোনালী ব্যাংকের কোনো সভায় থাকতে পারবেন না।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
জিসিজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।