ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

নানা দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ 

অতিথি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
নানা দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ 

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় শ্রমিক মারধর ও ওভারটাইম ছাড়া ফ্রি কাজ করে নেওয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।  

মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ৮ টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকা অবরোধ করে বিক্ষোভ করেন স্কাইলাইন কারখানার শ্রমিকরা।

পরে তাদের সঙ্গে পার্ল, উইলিয়ামস ও শাহরিয়ার পোশাক কারখানার শ্রমিকরাও যোগ দেন।  

শ্রমিকরা জানান, স্কাইলাইন কারখানায় শ্রমিকদের ঊর্ধ্বতন কর্মকর্তারা মারধর করেন। কারখানায় শ্রমিকদের কোনো ধরনের কাজে তারতম্য হলেই নানা ধরনের শাস্তির আওতায় নেয় কর্তৃপক্ষ।  

এছাড়া অতিরিক্ত সময় কাজ করলে কোনো ধরনের ওভারটাইম (ওটি) বিল পরিশোধ করে না। তাই শ্রমিকরা সড়কে নামতে বাধ্য হয়েছেন। সড়ক অবরোধ করায় মহাসড়কটির উভয় পাশে যান চলাচল বন্ধ রয়েছে। এতে করে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।  

স্কাইলাইন কারখানার এক নারী শ্রমিক বাংলানিউজকে বলেন, কাজের টার্গেট পূরণ করতে ব্যর্থ হলেই কারখানার সাত তলায় শ্রমিকদের নিয়মিত নির্যাতন করা হয়। এছাড়া জোরপূর্বক কাজ করালেও শ্রমিকদের ওটি বিল দেন না।  

এ ব্যাপারে স্কাইলাইন পোশাক কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।  

এদিকে, শিল্পপুলিশ-১-এর পুলিশ সুপার সারোয়ার আলমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ক্ষুদে বার্তা পাঠিয়ে পরে যোগাযোগ করতে বলেন।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।