ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বিএসইসিতে নিরাপত্তা জোরদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
বিএসইসিতে নিরাপত্তা জোরদার

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগের দাবিতে বিনিয়োগকারীদের বেঁধে দেওয়া সময়সীমা শেষ হয়েছে। তবে পদত্যাগ না করে বিএসইসিতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রোববার (০৬ অক্টোবর) বিএসইসিতে পুলিশ ও কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতি দেখা গেছে।

রোববার দুপুর থেকে বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে বিএসইসি ভবনের নিচে অবস্থান করতে দেখা গেছে। এছাড়া বিএসইসির নিচ তলার ভেতরে কোস্ট গার্ড ও সেনা সদস্যদেরও উপস্থিত রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার পুঁজিবাজারে ধারাবাহিক দর পতনের প্রতিবাদে ২য় দিনের মতো মানববন্ধন করে বিনিয়োগকারীরা। ওইদিন বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে বিকেল সাড়ে ৩টায় নিয়ন্ত্রক সংস্থাটির মূল ফটকে তালা লাগিয়ে দেয় ক্ষুব্ধ বিনিয়োগকারীরা। তবে দুপুর সাড়ে ১২টায় বিএসইসি থেকে বাহির বা প্রবেশ বন্ধ করে রাখে বিনিয়োগকারীরা। এরপরে সন্ধ্যা সাড়ে ৬টায় বিএসইসি চেয়ারম্যানের পদত্যাগে শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল বিনিয়োগকারীরা।

নিরাপত্তা বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার কিছু বিনিয়োগকারীরা বিএসইসি ভবনের সামনে হট্টগোল করেছে। এছাড়া আজকেও তারা বিএসইসি ভবনের সামনে আসবেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানা গেছে। কিন্তু বিএসইসি একটি সংবেদনশীল প্রতিষ্ঠান। এ কারণে হয়তো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সরকার নিরাপত্তা জোরদার করেছে।

অন্যদিকে, রোববার সকালে কয়েকটি কোম্পানির এমডি ও বিনিয়োগকারীদের ১২ সদস্যের একটি প্রতিনিধিদল কমিশনের সঙ্গে বৈঠক করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।