ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম

বেনাপোল (যশোর): বাজারে ডিমের অতিরিক্ত দামের লাগাম টানতে যশোরের শার্শার বেনাপোল বন্দর দিয়ে দ্বিতীয় চালানে ভারত থেকে ২ লাখ ৩১ হাজার ৮৪০ পিস ডিম আমদানি করেছে একটি প্রতিষ্ঠান।  

সোমবার (৬ অক্টোবর) বিকেলে বেনাপোল বন্দরে ডিমের চালানটি খালাস নিতে দেখা গেছে।

 

জানা গেছে, ডিমের চালানটি আমদানি করেছে ঢাকার হাইড্রো ল্যান্ড সলিউশন নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান। এসব ডিম রফতানি করেছে ভারতের শ্রী লক্ষ্মী নারায়ণ ভাণ্ডার।  

এছাড়া এ বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করে সিঅ্যান্ডএফ এজেন্ট রাতুল ইন্টারন্যাশনাল বেনাপোল।

বেনাপোলের প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডাক্তার বিনয় কৃষ্ণ মণ্ডল ডিমের পরীক্ষণ সম্পর্কে জানান, সংশ্লিষ্ট আমদানিকারকের কাগজপত্র পেয়েছি। তবে বেনাপোলে ডিম পরীক্ষার জন্য কোনো যন্ত্রপাতি নেই। ভারতীয় সার্টিফিকেটের ওপর ভিত্তি করে এখান থেকে ডিমের ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের উপ-কমিশনার অথেলো চৌধুরী জানান, বাংলাদেশের একটি আমদানিকারক প্রতিষ্ঠান ভারত থেকে একটি ডিমের চালান আমদানি করেছে। সেটির প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করেছে। এবং সরেজমিনে পরীক্ষণ করে এ চালানটি খালাস দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।