ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সনি র‌্যাংস ফোরকে টিভিতে লাখ টাকা ছাড়!

জান্নাতুল ফেরদৌসী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
সনি র‌্যাংস ফোরকে টিভিতে লাখ টাকা ছাড়! ছবি: জিএম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাণিজ্য মেলায় এবার সনি র‌্যাংস এনেছে নতুন মডেলের ফোরকে টেলিভিশন। এতে ক্রেতাদের জন্য রয়েছে সর্বোচ্চ একলাখ টাকা পর্যন্ত নগদ ছাড়।

৪৯ ইঞ্চি থেকে ৮৫ ইঞ্চির এ টেলিভিশন বিক্রি হচ্ছে ২ লাখ ৯৯ হাজার থেকে ২২ লাখ টাকা পর্যন্ত।

সোমবার (১২ জানুয়ারি) দুপুরে অন্য প্যাভিলিয়নে যখন ক্রেতা সংখ্যা একেবারেই কম, তখন সনি র‌্যাংসের ১০ নম্বর প্যাভিলিয়নে ঘুরে দেখা যায় ক্রেতাদের বেশ ভিড়।

এর মধ্যে বেশির ভাগ ক্রেতার চাহিদার তালিকায় রয়েছে এই ফোরকে টিভি। এছাড়াও ডিজিটাল ক্যামেরা, সনির বিভিন্ন মডেলের মোবাইল, ১০-১২টি মডেলের নতুন হেডফোন এবং স্মাটর্ফোনও রয়েছে প্যাভিলিয়নে।

কোম্পানির অ্যাসিসট্যান্ট ম্যানেজার ও প্যাভিলিয়নের ইনচার্জ মাজহারুল হাসান শান্ত জানান, সবসময় প্রতিযোগিতার শীর্ষে রয়েছে সনি ৠাংস। আর বাংলাদেশের ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে এবারের মেলায় সনি র‌্যাংসের নতুন কিছু প্রযুক্তির পণ্য দিয়ে এ প্যাভিলিয়নটি সাজানো হয়েছে।

গতবারের তুলনায় এবারের মেলায় ক্রেতা সংখ্যা তুলনামূলক বেশি বলেও জানান তিনি। তিনি বলেন, প্রথমবারের মতো টেলিভিশনের সুবিধার সঙ্গে এটাতে রয়েছে এক্সট্রা চারটি প্রটেকশন। এ কারণে নতুন মডেলের এই টিভির নাম দেওয়া হয়েছে এক্সট্রা প্রটেকশন টিভি।  

বাংলাদেশের পরিবশের উপর ভিত্তি করে ময়লা, বজ্রপাত, অধিক ভোল্টেজ ও আর্দ্রতা- এই চারটি প্রটেকশন দিয়ে তৈরি হয়েছে দুই মডেলের এ টেলিভিশন।

‘কেএলভি-৩২’ আর ‘৩০৬বি’ মডেলটি ক্যাশ ছাড় দিয়ে বিক্রি হচ্ছে ৩৬ হাজার ৯শ’ টাকা এবং ‘৪০ আর ৩৫২বি’ মডেলটি ৬১ হাজার ৯শ’ টাকায় বিক্রি করা হচ্ছে।
এছাড়া, সনি থ্রিডি ইন্টারনেট টেলিভিশনও ক্রেতাদের দৃষ্টি কাড়ছে। ৩২ ইঞ্চি থেকে ৭০ ইঞ্চির এই টেলিভিশন ৩ হাজার টাকা থেকে নগদ ১ লাখ টাকা পর্যন্ত ছাড়ে পাওয়া যাচ্ছে। এছাড়াও আকর্ষণীয় বিভিন্ন গিফট সামগ্রীও পাওয়া যাচ্ছে সনি র‌্যাংস ব্রান্ডের এসব পণ্যে।
শুধু মেলা উপলক্ষে এসব ছাড় দেওয়া হয়েছে বলে জানান মাজহারুল হাসান শান্ত।

টিভি ক্যামেরার পাশাপাশি প্যাভিলিয়নটিতে আরো আছে হ্যান্ডিক্যাম, ভিডিও ক্যামেরা, অ্যাকশন ক্যাম, এক্লুসিভ স্মার্টফোন, হোম থিয়েটার, ব্লুরো প্লেয়ারসহ বিভিন্ন আধুনিক প্রযুক্তির পণ্য। যা কিনতে দর্শক ক্রেতারা প্রতিনিয়তই ভিড় জমাচ্ছেন প্যাভিলিয়নটিতে।

এতে র‌্যাংসের এলইডি টিভি, ফ্রিজ, ওয়াশিং মিশিন, মাইক্রোওভেন, এসিসহ বিভিন্ন পণ্যসামগ্রীও রয়েছে বলে জানা যায়।

তিনি জানান, সারা বাংলাদেশে সনি ৠাংসের শোরুম রয়েছে মোট ৪৫০টি। শুধু রাজধানীতে রয়েছে ৪৫টি শোরুম। বর্তমানে মেলা উপলক্ষে প্যাভিলিয়নটিতে কাজ করছেন প্রায় ৪০ থেকে ৪৫ জন কর্মচারী ও কর্মকর্তা।

১৯৮৪ সালে ৠাংস গ্রুপ অব কোম্পানিটি যাত্রা শুরু করে। তারই এক সহযোগী কোম্পানি ৠাংস ইলেক্ট্রনিক লিমিটেড। সেই থেকে দেশে ও বিদেশের মাটিতে সুনাম অর্জন করে আসছে বলে জানান ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

** হরতালের প্রভাব নেই বাণিজ্য মেলায়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।