ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘ইজি সলিউশন’ নিয়ে বসুন্ধরা এলপি গ্যাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
‘ইজি সলিউশন’ নিয়ে বসুন্ধরা এলপি গ্যাস ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রাকৃতিক গ্যাসের বিকল্প হিসেবে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড বাজারে নিয়ে এসেছে ‘ইজি সলিউশন’ প্যাকেজ। এতে যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই, সেসব এলাকার মানুষ সহজেই তাদের গ্যাসের চাহিদা মেটাতে পারবেন।

ঢাকা: প্রাকৃতিক গ্যাসের বিকল্প হিসেবে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড বাজারে নিয়ে এসেছে ‘ইজি সলিউশন’ প্যাকেজ। এতে যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই, সেসব এলাকার মানুষ সহজেই তাদের গ্যাসের চাহিদা মেটাতে পারবেন।

গ্রাহকদের চাহিদার বিষয়টি মাথায় রেখেই বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড কোম্পানি ‘রেটিকুলেট সিন্টেম’র মাধ্যমে বাজারে ‘ইজি সলিউশন’ প্যাকেজ চালু করেছে। এর মাধ্যমে আবাসিক খাতসহ কারখানাতেও গ্যাস সরবরাহ করা হয়।

শুক্রবার (০৯ ডিসেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৬ উপলক্ষে বিদ্যুৎ ও জ্বালানি মেলায় এলপি গ্যাস লিমিটেডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ‘ইজি সলিউশন’ প্যাকেজের বিষয়ে জানা যায়।

এ বিষয়ে কোম্পানির ব্র্যান্ড বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মো. আরিফ সিদ্দিক বাংলানিউজকে বলেন, প্রাকৃতিক গ্যাসের বিকল্প হিসেবে প্রত্যেকের বাসা বাড়িতে এলপি গ্যাস পৌঁছে দেওয়ার লক্ষ্যে ‘ইসি সলিউশন’ প্যাকেজটি হাতে নেওয়া হয়েছে। ইতোমধ্যে টাঙ্গাইলের ঘাটাইলে ২১তলা বিশিষ্ট ‘সেনানীড়’, পাঁচ তারকা হোটেল ‘লা মেরিডিয়ান’ ও আবাসনসহ বাসা-বাড়িতে সংযোগ দেওয়া হয়েছে।

২০১৫ সালে ব্যবসায়িকভাবে যাত্রা শুরু হওয়া কোম্পানিটির এই প্যাকেজের অর্ডার দিন-দিন বাড়ছে বলেও জানান তিনি।

আরিফ সিদ্দিক বলেন, প্রাকৃতিক গ্যাসের মতোই বাড়ি কিংবা কারখানার সব ইউনিটের গ্রাহক বা ভোক্তারা নিরাপদ ও চাহিদা অনুসারে বসুন্ধরা থেকে গ্যাস পাবেন। এ সংযোগ নেওয়ার পরও বিক্রয়ত্তোর সেবা দেওয়া হবে।

দীর্ঘদিন ধরে গ্যাস সংযোগের আওতার বাহিরে থাকা বাড়ি ও কারখানার মালিকরা এ প্যাকেজের প্রতি আকৃষ্ট হচ্ছেন বলেও জানান তিনি।

মেলায় দর্শনার্থী আহাদ আলী সরকার বাংলানিউজকে জানান, ইজি প্যাকেজের বিষয়ে জানতে এসেছি। অফারটি ভালো লেগেছে। আগামী বছর থেকে ব্যবহারের জন্য কথাও বলেছি।

তিনি জানান, বসুন্ধরা ‘ইজি সলিউশন’র মাধ্যমে অ্যাপর্টম্যান্ট, ডুপ্লেক্স বিল্ডিং এবং বহুতল ভবনেও এলপি গ্যাস সংযোগ দেওয়া হয়।

কোম্পানিটির তথ্য মতে- ৫, ১০, ১৫ কিংবা ২০ কাঠা জমির ওপর নির্মিত ভবনের একটি জায়গায় কোম্পানির পক্ষ থেকে সিলিন্ডার স্টোরেজের জন্য জায়গা করা হবে। এখানে চাহিদা অনুসারে গ্যাস জমা রাখা হবে। এরপর সেখান থেকে স্টোরেজ সেন্টারে স্থানানান্তর করা হবে। তারপর সেখান থেকে গ্যাস পাইপের মাধ্যমে বাসা-বাড়ি কিংবা কারখানার প্রতিটি ইউনিটে সংযোগ দেওয়া হবে। স্টোরেজ সেন্টার থেকে কোথায়, কী পরিমাণ গ্যাস ব্যবহার হচ্ছে তা জানা যাবে।

এদিকে, গ্রাহকদের ঝামেলা কমাতে ‘অর্ডার পয়েন্ট’ নামে বিশেষ সুবিধা দিচ্ছে বসুন্ধরা। এ সুবিধার আওতায় মোব‍াইল ফোনে অর্ডার করলে বাসায় পৌঁছে দেওয়া হবে এলপি গ্যাস। এটা বর্তমানে বসুন্ধরা আবাসিক এলাকায় চালু আছে। পর্যায়ক্রমে সবখানে এ সুবিধা চালু হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
এমএফআই/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।