ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে বিমা মেলা শুরু শুক্রবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
সিলেটে বিমা মেলা শুরু শুক্রবার বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সংবাদ সম্মেলন

সিলেট: বিমা সম্পর্কে সাধারণ মানুষের উৎসাহ বাড়াতে ও ভ্রান্তি দূর করতে সিলেটে দুই দিনব্যাপী বিমা মেলা শুরু হচ্ছে শুক্রবার। শনিবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হবে এ মেলা।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে নগরীর রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে বিমা মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. আবদুল মান্নান ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।  

তিনি বলেন, রাজধানী ঢাকার পর সিলেটে হচ্ছে দ্বিতীয় বিমা মেলা। বিমা সম্পর্কে সাধারণ মানুষের ভীতি ও ভুল বোঝাবুঝি দূর করতে ও জনসচেতনতা বাড়াতেই এ মেলার উদ্যোগ।

দুই দিনব্যাপী এ মেলায় বিভিন্ন কোম্পানির গ্রাহকদের বিমা দাবি নিষ্পত্তির পাশাপাশি অভিযোগ বক্স থাকবে, যেখানে গ্রাহকরা তাদের অভিযোগ রাখবেন।
অভিযোগগুলো যাচাই শেষে নিষ্পত্তির উদ্যোগ নেওয়া হবে বলেও জানান শফিকুর রহমান পাটোয়ারী।

তিনি বলেন, এ মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রায় ৫ কোটি ১২ লাখ ৬৪ হাজার ২শ’ টাকার বিমা দাবির চেক হস্তান্তর করা হবে। মেলায় অংশগ্রহণকারী স্টলসহ সর্বমোট ১৮ কোটি ৮৫ লাখ ৫৫ হাজার ৬শ’ ২০ টাকার চেক হস্তান্তর করা হবে।

শুরুতেই শুক্রবার সকাল ৯টায় কোর্ট পয়েন্ট থেকে এক র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হবে। শনিবার সকাল ১০টায় জেলা পরিষদ কনফারেন্স হলে অনুষ্ঠিত হবে ‘রেগুলেটরি রিফর্মস অব ইনসিওরেন্স সেক্টর ইন বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনার।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান এবং জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।