ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আখেরি অফারে সয়লাব বাণিজ্যমেলা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
আখেরি অফারে সয়লাব বাণিজ্যমেলা! বাণিজ্যমেলায় আখেরি অফার/ছবি: বাংলানিউজ

ঢাকা: আর মাত্র সাত দিন বাকি! এর পরেই পর্দা নামবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০১৮’র। তাই শেষ সময়ে এসে ক্রেতা আকর্ষণের কোনো সুযোগই হাত ছাড়া করছেন না বিক্রেতারা।

একটি কিনলে ১০টি ফ্রি, একটি কিনলে ১৩টি ফ্রি ও মূল্য ছাড়সহ বিভিন্ন রকমের লোভনীয় অফার দিয়ে ক্রেতাদের নিজেদের স্টলে বা প্যাভিলিয়নে টানার চেষ্টা করছেন বিক্রেতারা। ক্রেতারাও সুযোগ বুঝে লোফে নিচ্ছেন এ সব অফার।

বুধবার (২৪ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার প্রাঙ্গণ ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ সব তথ্য জানা যায়।

সরেজমিনে দেখে যায়, মেলার শেষ সময়ে দেখা যায় কুকারিজ পণ্য ও কাপড়ের স্টলগুলোতে বেশি মূল্য ছাড় নেওয়া হচ্ছে। কোটি, ব্ল্যাজার ও কোটে ২০০-৮০০ টাকা পর্যন্ত মূল্যছাড় দিয়েছেন আখেরি ফ্যাশনের স্টল।

এ বিষয়ে কথা হয় স্টলটির কর্মকর্তা সোহেল সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, শেষের দিকে প্রতি বছরই এমন মূল্য ছাড় দেওয়া হয়। তাই এবারও দেওয়া হচ্ছে।  আমরা সাধারণত শীতের কাপড় বিক্রি করি। শীতও শেষের দিকে চলে এসেছে। তাই ছাড় দিয়ে সব কাপড় বিক্রি করে ভালোভাবে এবারের বাণিজ্যমেলা সমাপ্ত করাতে চাই।

দেখা যায়, স্পেশাল অফারে মাত্র ৯৯৯ টাকায় তিনটি থ্রি-পিস বিক্রি করছে ‘আবু বকর ফ্রেবিক্স’। এছাড়া ৫শ’ টাকা থেকে ৩শ’ টাকায় বিক্রি হচ্ছে এক সেট থ্রি-পিস। এছাড়া মেলার বিভিন্ন কাপড়ের স্টলগুলোতে স্পেশাল অফারে ১ হাজার টাকায় ৩ টি শাড়িও বিক্রি করতেও দেখা গেছে।

মেলায় অবস্থিত কুকারিজ পণ্যের স্টলগুলোতে গিয়ে দেখা যায়, একটি কিনলে ১০ টি ফ্রি, একটি কিনলে ১৩ টি ফ্রি এমন সব বিশেষ অফারে শেষ সময়ে ক্রেতা আকর্ষণের চেষ্টা চলছে। এছাড়া পণ্যভেদে ৩০-৪০ শতাংশ পর্যন্ত ছাড় রয়েছেই।

রাজধানীর মিরপুর থেকে আসা ক্রেতা সাবিনা রহমান বাংলানিউজকে বলেন, প্রতি বছরই মেলার শেষ দিকে এসে মূল্যছাড় থাকে। সব ক্রেতাই এ সময়ের জন্য অপেক্ষা করেন। তাই মূল্য ছাড় কাজে লাগিয়ে নিজে প্রয়োজনীয় পণ্য কিনতে এলাম।

যাত্রাবাড়ী থেকে আসা সিয়াম হক বলেন, অফার কাজে লাগিয়ে একটি মাইক্রোওভেন কিনেছি। সব থেকে খুশির খবর হচ্ছে এর সঙ্গে আরও নয়টি কুকারিজ পণ্য ফ্রি পেয়েছি।

বিক্রেতাদের বিশেষ অফার ও ক্রেতাদের উপস্থিতিতে জমে উঠছে শেষ সময়ের বাণিজ্যমেলা। বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ক্রেতাদের সংখ্যাও।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
এমএসি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।