ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মার্সেল ফ্রিজের কম্প্রেসারে ১২ বছর গ্যারান্টি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
মার্সেল ফ্রিজের কম্প্রেসারে ১২ বছর গ্যারান্টি কম্প্রেসারে ১২ বছর গ্যারান্টি ঘোষণা অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: দেশের অন্যতম শীর্ষ স্থানীয় ইলেকট্রনিকস ব্র্যান্ড মার্সেল এবার ফ্রিজের কম্প্রেসারের গ্যারান্টি সুবিধা বাড়িয়ে ১২ বছর করেছে। যা আগে ছিল ১০ বছর।

মার্সেলের ফ্রিজের কম্প্রেসারের গুণগতমানের প্রতি আস্থা রেখে এর গ্যারান্টি সুবিধা বাড়িয়েছে কর্তৃপক্ষ। আর এই সুবিধা ২০ জানুয়ারি থেকে সারাদেশে চলছে।

রোববার (২৭ জানুয়ারি) রাজধানীতে মার্সেল করপোরেট অফিসের কনফারেন্স হলে একটি অনুষ্ঠানে কম্প্রেসারের গ্যারান্টি ১২ বছর ঘোষণা দেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এসময় উপস্থিত ছিলেন- মার্সেলের বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের প্রধান মুজাহিদুল ইসলাম, লিগ্যাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান মাসুদ হোসেন চৌধুরী, ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমুখ।

অনুষ্ঠানে ইভা রিজওয়ানা বলেন, বেশ কয়েকটি প্রচেষ্টার সফল বাস্তবায়নের ফলেই ফ্রিজের কম্প্রেসারে এই দীর্ঘস্থায়ী গ্যারান্টি দেওয়া সম্ভব হয়েছে। নিজস্ব কারখানায় সর্বাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজে কম্প্রেসার ও প্রয়োজনীয় যন্ত্রাংশ তৈরি। প্রযুক্তি ও মানোন্নয়নে কম্প্রেসার গবেষণা ও উন্নয়ন (আরএনডি) বিভাগের মেধাবী, দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলীদের নিয়মিত গবেষণা। নিজস্ব তত্ত্বাবধানে উৎপাদন পর্যায়ে মান কঠোরভাবে নিয়ন্ত্রণ ও কম্প্রেসারের উচ্চমানের প্রতি আস্থা থেকেই গ্যারান্টি বাড়ানো হয়েছে।

তাছাড়া কম্প্রেসারের সুফল গ্রাহক পর্যায়ে পৌঁছে দিতে এবং নতুন বছরে তাদের বাড়তি কিছু উপহার দিতেই গ্যারান্টির মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানান তিনি।
 
দেশিয় প্রতিষ্ঠানটির প্রকৌশলীরা জানান, ফ্রিজের প্রাণ বলা যায় কম্প্রেসারকে। এর মান যতো উন্নত হবে, ফ্রিজের স্থায়িত্বও ততো বেশি হবে। এই বিষয়টি মাথায় রেখে মার্সেল ফ্রিজে খুবই উন্নত মানের কম্প্রেসার ব্যবহার হচ্ছে। এছাড়া মার্সেল কম্প্রেসারে ব্যবহার করা হচ্ছে এইচএফসিমুক্ত সম্পূর্ণ পরিবেশবান্ধব আর৬০০এ রেফ্রিজারেন্ট।

মার্সেলের আরএনডি বিভাগের একদল মেধাবী, প্রশিক্ষিত এবং পরিশ্রমী প্রকৌশলী গবেষণার মাধ্যমে ফ্রিজে ব্যবহৃত যন্ত্রাংশ ও কম্প্রেসারের মানোন্নয়নের জন্য দীর্ঘদিন ধরে কাজ করছে। ইতোমধ্যে শতাধিক প্রকৌশলী ইউরোপ থেকে উচ্চতর প্রশিক্ষণ নিয়ে এসেছেন। তারা বাংলাদেশের আবহাওয়া, বিদ্যুৎ পরিস্থিতি এবং ব্যবহারকারীদের আচরণ বা ব্যবহারের ধরণ অনুযায়ী ধারাবাহিকভাবে ফ্রিজের মানোন্নয়ন করছেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।