ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

‘ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো’ শুরু ১৪ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
‘ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো’ শুরু ১৪ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরা হয়

ঢাকা: দেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো-২০১৯’। বিশ্ব ভালোবাসা দিবস অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) শুরু হয়ে তিন দিনব্যাপী এই এক্সপো চলবে ১৬ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।  

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের তত্ত্বাবধানে যৌথভাবে এ মেলা ও প্রদর্শনীর আয়োজন করছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হসপিটালিটি অ্যাসোসিয়েশন (বিহা) এবং ওয়েম বাংলাদেশ লিমিটেড।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরার (আইসিসিবি) ২ নম্বর হলে আয়োজিত হবে এই প্রদর্শনী।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান কবির, বিহা’র সভাপতি এবং চট্টগ্রামের হোটেল আগ্রাবাদের প্রধান নিবার্হী এইচ এম হাকিম আলী, বাংলাদেশ রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি এবং এফবিসিসিআই পরিচালক খন্দকার রুহুল আমিন, রেডিসন ওয়াটার ব্লু ঢাকার মহাব্যবস্থাপক আলেকসান্দর হাসলার, ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট অধ্যক্ষ পারভেজ এ চৌধুরী, হোটেল সারিনার ব্যবস্থাপনা পরিচালক মাশকুর সরোয়ার, ঢাকা রিজেন্সির পরিচালক (এফএনবি) এ টি এম আহম্মেদ হোসেন, ওয়েস্টিন ঢাকার ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক সাখাওয়াত হোসেনসহ হোটেল ও হসপিটালিটি খাতের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, এক্সপোতে বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া, মেসিডোনিয়া, থাইল্যান্ড, চীন, ইতালি এবং স্পেন থেকে ৭টি দেশের এক্সিবিটর, ১৫০টি ব্র্যান্ড, ২০০ জন আন্তর্জাতিক প্রতিনিধি এবং ৫০ জন হোস্টেড বায়ার অংশ নেবেন।  

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান বলেন, এ ধরনের আয়োজন আমাদের দেশে এটিই প্রথম। এই আয়োজনে অনেক ‘ফুড আর্টিস্ট’ অংশ নেবেন। এমন আয়োজন বাংলাদেশের ট্যুরিজমখাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামীতে এমন আরও কিছু ইভেন্ট আয়োজন করা হবে।  

বিহা’র সভাপতি এইচ এম হাকিম আলী বলেন, আপনি যেখানেই যান না কেন, খাবার ও থাকার জায়গা খুবই গুরুত্বপূর্ণ। বিদেশের মাটিতে গিয়েও আমরা বাঙালিরা দেশীয় খাবার খুঁজি। আর থাকার জন্য দরকার হয় একটি ভালো জায়গার। এই দু’টি বিষয়কে এক করেই আমাদের এই আয়োজন। আগামীতে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি হবে এই পর্যটনখাত, এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

তিন দিনব্যাপী এই আয়োজনের প্রতিদিন থাকছে বিভিন্ন লাইভ প্রোগ্রাম। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য শেফ চ্যালেঞ্জ, পেস্ট্রি শো, স্মুদি শো। এছাড়াও থাকছে বিভিন্ন দেশের খাবারের উপর ওয়ার্কশপ, গোলটেবিল আলোচনা, সেমিনার এবং জব ফেয়ার। আর বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে কাপলদের জন্য থাকছে সবচেয়ে আকর্ষণীয় আয়োজন ‘ট্যুরিজম কাপল আড্ডা’।

এক্সপোর প্রধান পৃষ্ঠপোষক সিটি গ্রুপ। গোল্ড স্পন্সর নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ, ইউরো প্রসেস ফুড প্রোডাক্টস এবং সিলভার স্পন্সর হিসেবে আছে ফুডেক্স ইন্টারন্যাশনাল, স্নো ভিলেজ ও নূর ট্রেড হাউজ।

ইভেন্টের মিডিয়া পার্টনার দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ২৪.কম, দৈনিক কালের কণ্ঠ, ডেইলি সান, বাংলাদেশ প্রতিদিন এবং নিউজ২৪। রেডিও পার্টনার ক্যাপিটাল এফএম।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯,২০১৯
এসএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।