ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইএসএম ফেয়ারে ২০ লাখ ডলারের রফতানি আদেশ পেলো ‘প্রাণ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
আইএসএম ফেয়ারে ২০ লাখ ডলারের রফতানি আদেশ পেলো ‘প্রাণ’ প্রাণের স্টল, ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বের অন্যতম বৃহৎ ‘সুইটস এবং স্ন্যাকস’ পণ্যের মেলা জার্মানির আইএসএম ফেয়ারে প্রায় ২০ লাখ মার্কিন ডলার সমমূল্যের রফতানি আদেশ পেয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রফতানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

মেলায় বিশ্বের ৫০ টি দেশের আমদানিকারকরা প্রাণের স্টল পরিদর্শন করেন।

জার্মানির কোলনে প্রদর্শনী কেন্দ্রে রোববার (২৭ জানুয়ারি) থেকে বুধবার (৩০ জানুয়ারি) পর্যন্ত অনুষ্ঠিত হওয়া এবারের মেলায় বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১৭শ’ প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করে।

প্রাণ এক্সর্পোট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, এ বছর ১০ টি নতুন পণ্যসহ সুইটস ও স্ন্যাকস ক্যাটাগরিতে দুই শতাধিক পণ্য প্রদর্শন করে প্রাণ।

তিনি আরও বলেন, দেশের বাজারে ‘সুইটস ও স্ন্যাকস’ ক্যাটাগরিতে ব্যাপক পরিবর্তন এনেছে প্রাণ গ্রুপ। প্রাণ আন্তর্জাতিক মান বজায় রেখে সুইটস ও স্ন্যাকস পণ্য উৎপাদন করে। ফলে দেশের পাশাপাশি বিশ্ববাজারেও এসব পণ্যের ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। এ খাত থেকে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। মেলায় প্রাণ পণ্যে দর্শনার্থীদের ব্যাপক উৎসাহ ও সাড়া পাওয়া গেছে।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল জানান, এ প্রদর্শনীতে অংশ নেওয়ার মূল উদ্দেশ্য রফতানি বাজার সম্প্রসারণ করা। আইএসএম ফেয়ার বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা এ মেলায় অংশ নেওয়ার ফলে প্রাণ পণ্য সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার একটা সুযোগ তৈরি হয়।
  
বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।