ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেট চেম্বারের নির্বাচন ২৭ এপ্রিল, তফসিল ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
সিলেট চেম্বারের নির্বাচন ২৭ এপ্রিল, তফসিল ঘোষণা সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটের ব্যবসায়ীদের প্রধান সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

শনিবার (২ ফেব্রুয়ারি) শহরের জেল রোডে চেম্বারের হলরুমে সংবাদ সম্মেলনে নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান বিজিত চৌধুরী ২০১৯-২১ সাল মেয়াদের নির্বাচনে ঘোষিত তফসিলে আগামী ২৭ এপ্রিল ভোটগ্রহণের দিন নির্ধারণ করেন।  

ওইদিন ধোপাদীঘিরপাড়ের ইউনাইটেড কমিউনিটি সেন্টারে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।


 
ঘোষিত তফসিলে ৬ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ, ১৩ মার্চ ভোটার তালিকার উপর আপিল শুনানি ও তা নিষ্পত্তি শেষে ১৬ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে।
 
নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৫ মার্চ। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানি ও নিষ্পত্তি হবে ৪ এপ্রিল এবং ১১ এপ্রিল বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

সংবাদ সম্মেলনে বিজিত চৌধুরী জানান, স্বচ্ছ নির্বাচনের জন্য প্রতিবারের মতো এবারো মোবাইল নম্বর, ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন করা হবে। ভোটারদের আইডি কার্ডও দেওয়া হবে। আগামী ১ এপ্রিল থেকে ২০ এপ্রিলের মধ্যে চেম্বার ভবন থেকে মেম্বার শিপের কার্ড দেখিয়ে তা সংগ্রহ করতে হবে।

চার ক্যাটাগরির সদস্যদের মধ্য থেকে মোট ২২ জন পরিচালক নির্বাচিত হবেন। এর মধ্যে অর্ডিনারি শ্রেণী থেকে ১২ জন, অ্যাসোসিয়েট থেকে ছয়জন, ট্রেড গ্রুপ থেকে তিনজন ও টাউন অ্যাসোসিয়েশন থেকে একজন।
 
বিজয়ীদের মধ্যে থেকে ২৯ এপ্রিল সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ৪ মে চূড়ান্ত ফলাফল ঘোষণা হবে। এবারের নির্বাচনে সিলেটের ১২টি উপজেলা থেকে প্রায় সাড়ে ৩ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।