ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে এসএমই পণ্যমেলা শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
সিলেটে এসএমই পণ্যমেলা শুরু রোববার

সিলেট: ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উ‍ৎপাদিত পণ্যের প্রচার-প্রসারে সিলেটে শুরু হচ্ছে এসএমই পণ্যমেলা। সপ্তাহব্যাপী এ মেলা শহরের রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে রোববার (৩ মার্চ) শুরু হয়ে চলবে শনিবার (৯ মার্চ) পর্যন্ত।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এমন তথ্যের জানান দেন অতিরিক্ত জেলা প্রশাসক সন্দিপন সিংহ। এসময় উপস্থিত ছিলেন মেলার মিডিয়া সেল’র দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উন্মে সালিক রুমাইয়া।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ক্রেতা-বিক্রেতার মধ্যে পারস্পরিক সম্পর্কের সেতুবন্ধন গড়ে দেয় এসএমই পণ্যমেলা। সেসঙ্গে এসএমই পণ্যের বাজার সম্প্রসারণ এবং শিল্পায়নের বিকাশের সঙ্গে সঙ্গে কর্মসংস্থান সৃষ্টির সুযোগ সৃষ্টি হয়ে থাকে। ক্ষৃদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিক্রয় ও বাজার সম্প্রসারণ মেলার মূল লক্ষ্য।

নির্দিষ্ট সময়ে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।  

এবার মেলায় স্টল বসবে ৫০টি। প্রচার মাধ্যমে মেলায় স্টল বরাদ্দের আহ্বান করা হয়েছে। এরইমধ্যে সিলেট অঞ্চলের ১৯টি আবেদন জমা পড়েছে। এর সবক’টি কমিটি কর্তৃক গৃহিত হয়েছে। মেলায় এসএমই হেল্প ডেস্ক ১টি, ব্যাংক ও নন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ২টি, ক্রেতা-বিক্রেতা মিটিং বুথ ১টি এবং একটি মিডিয়া সেন্টার থাকবে। অবশিষ্ট স্টলগুলো ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের আবেদনের প্রেক্ষিতে গৃহিত হয়েছে।

পণ্যমেলার যৌথ আয়োজনে কাজ করছে সিলেট জেলা প্রশাসন, এসএমই ফাউন্ডেশন, বিসিকের পাশাপাশি সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ, সিলেট ইউমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব স্মল অ্যান্ড কটেজ ইন্ট্রাস্ট্রিজ বাংলাদেশ (নাসিব)।

মেলাকে আকর্ষণীয় ও ফলপ্রসূ করার জন্য অংশগ্রহণকারী স্টল সমূহের মধ্য থেকে ৫টি স্টলকে শ্রেষ্ঠ নির্বাচিত করে পুরস্কার প্রদান করা হবে। সেসঙ্গে সনদ পাবেন সব স্টলের অংশগ্রহণকারীরা। এসব কর্মসূচির পাশাপাশি প্রতিদিন সন্ধ্যায় মেলাঙ্গনে হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা সফল করতে সবার সহযোগিতা চেয়েছে সিলেট জেলা প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন- সিলেটের সিনিয়র সাংবাদিক আল আজাদ, সাংবাদিক ইকরামুল কবীর, সাংবাদিক মাধব কর্মকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯ 
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।