ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২০২০ সালে হবে ইন্দো-বাংলা অটোমোটিভ শো’র তৃতীয় আসর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
২০২০ সালে হবে ইন্দো-বাংলা অটোমোটিভ শো’র তৃতীয় আসর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ইন্দো-বাংলা অটোমোটিভ শো। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে ইন্দো-বাংলা অটোমোটিভ শো ২০১৯। গত বছর শুরু হওয়া এ শো’র দ্বিতীয় আসর এটি। তবে দর্শনার্থী ও অংশীদারদের সাড়ার প্রেক্ষিতে এখনই তৃতীয় আসর নিয়ে ভাবছে প্রদর্শনীর আয়োজকরা। 

রোববার (৩ মার্চ) আইসিসিবিতে তৃতীয় দিনের মতো চলছে ইন্দো-বাংলা অটোমোটিভ প্রদর্শনী। প্রদর্শনী চলবে সোমবার (৪ মার্চ) পর্যন্ত।

প্রদর্শনীর সঙ্গে সংশ্লিষ্ট বেশ কয়েকটি সূত্র জানিয়েছে, এখনই ইন্দো-বাংলা অটোমোটিভ শো’র তৃতীয় আসর নিয়ে ভাবছে আয়োজকরা। ইতোমধ্যে আয়োজকরা এ বিষয়ে সরকারের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগও শুরু করেছেন। আগামীকালের মধ্যেই সংশ্লিষ্ট দফতরগুলো থেকে ‘গ্রিন সিগন্যাল’ পাওয়ার বিষয়েও আশাবাদী তারা।

এখন পর্যন্ত দর্শনার্থী ও দর্শক সমাগম এবং প্রদর্শনীতে আসা প্রতিষ্ঠানগুলোর ইতিবাচক সাড়ার কারণে তৃতীয়বারের মতো ইন্দো-বাংলা অটোমোটিভ শো’র আয়োজন নিয়ে ভাবা হচ্ছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছে আয়োজক সংশ্লিষ্টরা।

শুক্রবার (১ মার্চ) সোসাইটি অফ ইন্ডিয়ান অটো মোবাইল ম্যানুফ্যাকচারার্সের উদ্যোগে অটোমোটিভ কম্পোনেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (এসিএমএ) এবং সমন্বয় বাংলাদেশের সহযোগিতায় শুরু হয় ইন্দো-বাংলা অটোমোটিভ শো’র দ্বিতীয় আসর।  

সমন্বয় ভারতের প্রতিনিধি শুভজিত চক্রবর্তী বাংলানিউজকে বলেন, রোববার মেলার তৃতীয় দিন। ইতোমধ্যে যে ধরনের সাড়া পেয়েছি তাতে আমরা তৃতীয় আসর নিয়ে ভাবছি। প্রথমবারের থেকে এবারের আয়োজন আরও সফল হচ্ছে। আশা করছি, তৃতীয় আয়োজনটিও দারুণভাবে সফল হবে। আমরা এখনই সঠিক দিনক্ষণ জানি না। তবে চলতি বছরের ডিসেম্বরে অথবা আগামী ২০২০ সালের শুরুর দিকেই তৃতীয় আসর আয়োজিত হতে পারে।  

এদিকে প্রদর্শনীর আয়োজন নিয়ে নিজেদের সন্তুষ্টির কথা জানিয়েছেন মেলায় অংশ নেওয়া বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।  

নিটল মটরসের প্যাসেঞ্জার কার বিভাগের হেড অব সেলস মাহবুব আলম বাংলানিউজকে বলেন, এ ধরনের প্রদর্শনীতে ‘সেলস ভলিউম’ এর থেকেও আমরা বেশি গুরুত্ব দেই আমাদের গ্রাহক এবং স্টেক হোল্ডারদের সঙ্গে নতুন করে সম্পর্ক তৈরি এবং পুরনো সম্পর্ককে আরও মজবুত করার জন্য। এছাড়াও আমাদের যেসব নতুন পণ্য আসে সেগুলো সম্পর্কেও গ্রাহক ও ব্যবসায়িক অংশীদারদের জানানোর খুব ভালো একটি মাধ্যম এই শো। সেই দিক থেকে এখন পর্যন্ত আমাদের যে অভিজ্ঞতা হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। এ ধরনের আয়োজন আরও হলে তা এ খাতের উন্নতির জন্য সহায়ক হবে।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এসএইচএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।