ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ময়মনসিংহে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্যমেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
ময়মনসিংহে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্যমেলা শুরু

ময়মনসিংহ: ময়মনসিংহে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্যমেলা শুরু হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে শহরের টাউন হল প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

এর আগে মেলা উপলক্ষে অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত সমৃদ্ধশালী দেশে পরিণত করতে আমরা স্বপ্ন দেখছি। সেই স্বপ্ন বাস্তবায়নে অধিক পরিমাণে দেশীয় পণ্য রফতানির মাধ্যমে জাতীয় অর্থনীতিকে স্বনির্ভর করতে হবে।

আর এজন্য দেশীয় পণ্যের ব্যবহার বাড়াতে হবে।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, র‌্যাব-১৪ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার উদ্দিন, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক মুহাম্মদ খালেকুজ্জামান তালুকদার ও দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা।  

পরে মেলা উপলক্ষে টাউন হল প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের নতুন বাজার, বাতির কল হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ফের টাউন হলে গিয়ে শেষ হয়।  

ময়মনসিংহ অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ তথা এ অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন এ মেলার আয়োজন করেছে।  

মেলায় পাটজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, পোশাক, ডিজাইন ও ফ্যাশনওয়্যার, হ্যান্ডিক্র্যাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, গৃহস্থালি পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য এবং অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্য সামগ্রীর ৫৬টি স্টল স্থান পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এমএএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।