ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বড় স্থাপনাগুলোতে ব্যবহার হচ্ছে বসুন্ধরা সিমেন্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
বড় স্থাপনাগুলোতে ব্যবহার হচ্ছে বসুন্ধরা সিমেন্ট

হবিগঞ্জ: নির্মাণশিল্পে নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে হবিগঞ্জে ‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক এক কর্মশালার আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা সিমেন্ট।
 

বুধবার (১৩ মার্চ) রাত ৮টায় হবিগঞ্জ শহরের সাম্পান রেস্টুরেন্টে কর্মশালায় অংশগ্রহণকারী স্থানীয় সুপরিচিত রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও তাদের নির্ভরতার কথা উল্লেখ করেন।
 
অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী আবু জাকের মো. সিকান্দার।

তিনি সিমেন্ট ব্যবহারের কৌশল নিয়ে বিষদ আলোচনা করেন।

বসুন্ধরা সিমেন্টের পক্ষে বাড়ি নির্মাণ সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপনা করেন ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন এবং ইঞ্জিনিয়ার মারুফ বিল্লাহ।
 
অনুষ্ঠানে বক্তারা বলেন, ধারাবাহিক গুণগত মানের জন্য বর্তমানে দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মাসেতু নির্মাণ প্রকল্প, পদ্মাসেতু নদী শাসন প্রকল্প, পদ্মাসেতুর এপ্রোজ রোড, মেট্রোরেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেডে এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমানিবক বিদ্যুৎ প্রকল্প, মাতার বাড়ি বিদ্যুৎ প্রকল্প, পদ্মাসেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্প, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, কালশী ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেলসেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় বড় স্থাপনাগুলোতে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের পক্ষে উপস্থিত ছিলেন- বসুন্ধরা সিমেন্টের সিলেট ডিভিশনের ডিএসএম মনিরুল ইসলাম, সিলেট এরিয়ার এএসএম মো. জহিরুল ইসলাম, বসুন্ধরা সিমেন্টের টেকনিক্যাল সাপোর্ট ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন ও ইঞ্জিনিয়ার মারুফ বিল্লাহ প্রমুখ।

র‌্যাফেল ড্র, উপহার বিতরণ এবং বিভিন্ন আয়োজন শেষে আপ্যায়নের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।
 
বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।