ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ক্রেতা টানছে থাই পারফিউম, কয়েল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
ক্রেতা টানছে থাই পারফিউম, কয়েল থাই মেলায় দেশটির কয়েল কিনছেন এক ক্রেতা/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: হোটেল সোনারগাঁওয়ে চলমান চার দিনব্যাপী থাইল্যান্ড ট্রেড ফেয়ারে দর্শনার্থীর সঙ্গে বেড়েছে বিক্রি। নানা পণ্যের পসরা নিয়ে আয়োজিত এ মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড় থাকায় বেশ উচ্ছ্বসিত থাই ব্যবসায়ীরা। তবে মেলায় বেশি ক্রেতা টানছে থাইল্যান্ডের পারফিউম ও মশার কয়েল। বিশেষ এ কয়েল মশা তাড়ানোর পাশাপাশি এয়ারফ্রেশনারের কাজ করবে।

শুক্রবার (২৯ মার্চ) মেলা প্রাঙ্গণ ঘুরে এ চিত্র দেখা গেছে। আগে গত বুধবার (২৭ মার্চ) বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যকার বাণিজ্য সম্পর্ক জোরদারের লক্ষ্যে হোটেল সোনারগাঁওয়ে থাইল্যান্ড ট্রেড ফেয়ারের উদ্বোধন করা হয়।

মেলার শুরু থেকেই ক্রেতা-দর্শনার্থীর ভিড় লক্ষ্য করা গেছে। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বাড়তে থাকে দর্শনার্থীর সংখ্যা।

চার দিনব্যাপী এ মেলায় প্রদর্শিত প্রধান পণ্য ও সেবার মধ্যে রয়েছে চিকিৎসা-স্বাস্থ্যসেবা, প্রসাধনী, গার্মেন্ট ও ফ্যাশনসামগ্রী, ইলেকট্রনিক পণ্য, জুয়েলারি, স্পা, ফলমূল, খাবার-পানীয়, কনফেকশনারি, সাজ-সজ্জার উপকরণ, জুতা-মোজা, চামড়াজাত পণ্য ও গৃহস্থালি বিভিন্ন পণ্য। এ প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের জনগণ এবং উদ্যোক্তারা আসল থাই পণ্য ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন।

মেলার পাশাপাশি বাণিজ্য বিষয়ক দফতর এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল আয়োজন করেছে থাই ফুড ফেস্টিভ্যাল। এছাড়াও এ মেলায় প্রতিদিন থাই শিল্পীদের পরিবেশনায় থাই ক্ল্যাসিকাল ডান্স শোর আয়োজন রয়েছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, আগত দর্শনার্থীর বড় অংশ ভিড় করছেন থাইল্যান্ডের পারফিউম ও কয়েল বিক্রি ও প্রদর্শনী হয় সেসব স্টলে। তাদের কেউ দেখছেন আবার কেউ কেউ দর-দাম করছেন। ব্যবসায়ীরা জানান, সম্পূর্ণ পরিবেশবান্ধব এ কয়েল মশা তাড়ানোর পাশাপাশি এয়ারফ্রেশনারের কাজ করবে। যে কেউ এ কয়েল কিনলেই সঙ্গে একটি ছোট সিরামিকের কয়েলদানি ফ্রি দেওয়া হচ্ছে। প্রতি ১২০ পিস কয়েলের দাম রাখা হচ্ছে ৩৫০ টাকা। প্রতিটি কয়েল ১৫ মিনিট পর্যন্ত জ্বলবে।

তানজিম অন্তর নামে এক ক্রেতা জানান, মেলা শুরুর দিন এ কয়েল নিয়েছিলাম। এ কয়েল নিতে দ্বিতীয়বার মেলায় এসেছি।

মেলায় অংশ নেওয়া মুনসাধে ব্যাংকক লিমিটেডের বিক্রয় প্রতিনিধি রাব্বি হোসেন জানান, প্রথমে অনেক দর্শনার্থী পারফিউম-কয়েল দেখেছেন, অনেকে নানা প্রশ্ন করেছেন। তবে এখন জানার চেয়ে তারা বেশি কিনছেন। পরিবেশবান্ধব ও এয়ারফ্রেশনারের কাজ করায় কয়েলের বিক্রি বেড়েছে কয়েকগুণ।

বুধবার থেকে শুরু হওয়া এ মেলার পর্দা নামবে আগামী ৩০ মার্চ (শনিবার)। এবারের মেলায় মোট ৭৬টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

ছুটির দিনে জমেছে থাই মেলা, বেড়েছে বিক্রি

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯ 
ইএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।