ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ছাড় ও বিশেষ অফারে চলছে থাই মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
ছাড় ও বিশেষ অফারে চলছে থাই মেলা শেষ দিনে জমে উঠেছে থাইল্যান্ড ট্রেড ফেয়ার/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: আর মাত্র কয়েক ঘণ্টা পরই পর্দা নামছে থাইল্যান্ড ট্রেড ফেয়ারের। একদিকে মেলার শেষ দিন অন্যদিকে ছাড় ও বিশেষ অফার থাকায় জমে উঠেছে মেলা। একইসঙ্গে সাপ্তাহিক ছুটির দ্বিতীয় দিন হওয়ায় বেড়েছে ক্রেতা-দর্শনার্থী।

এদিন সকাল থেকেই বাড়তে থাকে দর্শনার্থীর সংখ্যা। মেলার প্রতিটি স্টলেই দর্শনার্থীর ভিড়।

এতে বেড়েছে পণ্য বিক্রির পরিমাণ।

শনিবার (৩০ মার্চ) হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত থাইল্যান্ড ট্রেড ফেয়ার ঘুরে এ চিত্র উঠে এসেছে।

এর আগে গত বুধবার বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যকার বাণিজ্য সম্পর্ক জোরদারের লক্ষ্যে হোটেল সোনারগাঁওয়ে চার দিনব্যাপী থাইল্যান্ড ট্রেড ফেয়ারের উদ্বোধন করা হয়। মেলার শুরু থেকেই ক্রেতা-দর্শনার্থীর ভিড় লক্ষ্য করা গেছে। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বাড়তে থাকে দর্শনার্থীর সংখ্যা।

চার দিনব্যাপী এ মেলায় প্রদর্শিত প্রধান পণ্য ও সেবার মধ্যে রয়েছে চিকিৎসা-স্বাস্থ্যসেবা, প্রসাধনী, গার্মেন্টস ও ফ্যাশন সামগ্রী, ইলেকট্রনিক পণ্য, জুয়েলারি, স্পা, ফলমূল, খাবার-পানীয়, কনফেকশনারি, সাজ-সজ্জার উপকরণ, জুতা-মোজা, চামড়াজাত পণ্য ও গৃহস্থালি বিভিন্ন পণ্য। এ প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের জনগণ এবং উদ্যোক্তারা আসল থাই পণ্য ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন।

মেলার পাশাপাশি বাণিজ্য বিষয়ক দফতর এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল আয়োজন করেছে থাই ফুড ফেস্টিভ্যাল। এছাড়াও এ মেলায় প্রতিদিনি থাই শিল্পীদের পরিবেশনায় থাই ক্ল্যাসিকাল ডান্স শোর আয়োজন রয়েছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, স্টল কর্তৃপক্ষ বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। মেলার শেষ দিন হওয়ায় অবশিষ্ট পণ্য বিক্রি করতে ব্যবসায়ীরা বিশেষ ছাড় ও লোভনীয় অফার দিচ্ছেন।

মেলায় গোল্ডেন কাপ কোম্পানি নিয়ে এসেছে তিন ধরনের পেইন কিলার। এর মধ্যে থাইল্যান্ড বাম ২০০ টাকা পিস, নসোল অয়েল ২০০ টাকা বোতল হলেও শেষ দিন হওয়ায় তিন পিস পাওয়া যাচ্ছে ৫০০ টাকায়। একইভাবে ন্যাচারাল বাম ৩০০ টাকা হলেও ৬ পিস পাওয়া যাচ্ছে মাত্র ১৫০০ টাকায়।

অনকারাক ইন্টার ট্রেড কোম্পানি পারফিউম কয়েলের সঙ্গে দিচ্ছে সিরামিকের কয়েলদানি ফ্রি। একইভাবে দাম রেখে বিক্রি করা হচ্ছে হেডকেস বাম ও মুসকিন বাম। তাছাড়া বিশেষ অফার রয়েছে ড্রাই ফুডে।

এভিটেশন ব্যান্ড ক্লিপ, ব্যাসলেট, মালা, হ্যান্ড পার্স, ভ্যানিটি ব্যাগে বিশেষ ছাড় দিচ্ছে এমএস এন্টারপ্রাইজ। ছাড় রয়েছে কসমেটিক্স সামগ্রীতে। বেবি ক্রিম ২টি কিনলে একটি ফ্রি দেওয়া হচ্ছে। এছাড়া সাবান, ফেসওয়াশে রয়েছে আকর্ষণীয় ছাড়।

বিক্রেতা শামিম হোসেন জানান, মেলার শেষ দিন হওয়ায় ক্রেতাসাধারণের জন্য বিশেষ অফার রাখা হয়েছে। যেকেউ এ সুযোগ নিতে পারেন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯ 
ইএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।