ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

এসএমই ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
এসএমই ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা

ঢাকা: ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের ১৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মার্চ) রাজধানীর সিরডাপ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় ফাউন্ডেশনের চেয়ারপারসন কে এম হাবিব উল্লাহ সভাপতিত্ব করেন।  

বার্ষিক সাধারণ সভায় সদস্যরা এসএমই খাতের উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের বিগত বছরের কর্মসূচিসমূহ পর্যালোচনা করে সন্তোষ প্রকাশ করেন এবং ২০১৭-১৮ সালের বার্ষিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন।

 

ফাউন্ডেশনের চেয়ারপারসন হাবিব উল্লাহ দেশের এসএমই খাতের বিস্তার ও উন্নয়নের ক্ষেত্রে পরামর্শ প্রদান করে অবদান রাখার জন্য সভায় সবার প্রতি আহ্বান জানান। সদস্যরা ফাউন্ডেশনের ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং ফাউন্ডেশনের কার্যক্রম এমনভাবে সম্প্রসারণের পরামর্শ দেন যাতে ফাউন্ডেশনের কাজের ফলাফল সরকারের রূপকল্প ২০২১ এবং সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা ও এসডিজি লক্ষ্য অর্জনের সঙ্গে সম্পর্কযুক্ত হয়।

সভায় ফাউন্ডেশনের পরিচালক পরিষদ এবং সাধারণ পরিষদ সদস্যদের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ, বিসিকের চেয়ারম্যান মো. মোশ্তাক হাসান এনডিসি, বিটাকের মহাপরিচালক ড. মো. মফিজুর রহমান, ইপিবির ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অরিজিৎ চৌধুরী, বিসিএসআইআরের চেয়ারম্যান ফারুক আহমেদ, তথ্য ও প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দা সারওয়ার জাহান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আইনুল কবির, বিএসটিআই’র মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন, ইআরডি’র অতিরিক্ত সচিব শহীদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মমতাজ উদ্দিন আহমেদ, সাবেক অতিরিক্ত সচিব আবদুল মতিন এনডিসি, নাসিবের প্রেসিডেন্ট মির্জা নূরুল গণি শোভন, আকতার ফার্নিচার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কে এম আকতারুজ্জামান, পারসোনা হেয়ার অ্যান্ড বিউটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কানিজ আলমাস খান, রিলাস ফ্যাশন বুটিকের ব্যবস্থাপনা পরিচালক মানতাশা আহমেদ, অর্কিড প্রিন্টার্সের সিইও হাসিনা নেওয়াজ, বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবদুর রাজ্জাক, ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেডের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।