ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

অবশ্যই কেন্দ্রে থাকবেন, জাহাঙ্গীরকে রুবানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৯
অবশ্যই কেন্দ্রে থাকবেন, জাহাঙ্গীরকে রুবানা

ঢাকা: ভোটকেন্দ্রে আমার কোনো এজেন্ট নেই। তবে ভোট সুষ্ঠু হচ্ছে। এখন ভোট গণনার সময়, আমি কি থাকতে পারবো? এভাবেই সম্মিলিত ফোরামের নেতা রুবানা হকের কাছে আকুতি জানান স্বাধীনতা পরিষদের আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম।

তার জবাবে সম্মিলিত ফোরামের নেতা রুবানা হক বলেন, অবশ্যই আপনি ভোট গণনা করার সময় থাকতে পারবেন। কমিশন চাইলে আমার আপত্তি থাকবে কেন?

শনিবার (৬ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বিজিএমইএ ভবনে দুপুর পৌনে ১২টার দিকে দুই প্যানেল নেতার আলাপকালে এ তথ্য জানা যায়।

এ সময় স্বাধীনতা পরিষদের আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম বলেন, ভোটের শুরুতেই আমার সব এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এজেন্ট ছাড়া নির্বাচন হলেও ভোট নিয়ে আমার কোনো অভিযোগ নেই। তবে আমার জানা মতে, ভোট সুষ্ঠু হচ্ছে। এখন ভোট গণনার সময়, আমি থাকতে চাই এবং আপনার সহযোগিতা কামনা করি।

জবাবে রুবানা হক বলেন, কি বলেন জাহাঙ্গীর ভাই, অবশ্যই ভোট গণনার সময় থাকবেন। নির্বাচন কমিশন যদি অ্যালাও করে আমার আপত্তি থাকার কথা না। তাছাড়া আপনি থাকবেন, দেখবেন কোনো সমস্যা থাকলে কমিশন ব্যবস্থা নেবে। তবে কেন্দ্রের বাইরে থেকে কারো মুখে কোনো কথা শুনে অভিযোগ না দেওয়াই ভালো।

মোট ৩৫টি পরিচালক পদের মধ্যে চট্টগ্রামের ৯টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নেতা নির্বাচিত হওয়ায় এদিন শুধু ঢাকার মোট ২৬টি পরিচালক পদের ভোটগ্রহণ হচ্ছে। লড়ছেন ৪৪ জন প্রার্থী।  

এর মধ্যে সম্মিলিত পরিষদের ২৬ জন ও স্বাধীনতা পরিষদের ১৮ জন প্রার্থী রয়েছেন। ঢাকায় মোট ১ হাজার ৫৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পরবর্তীতে নির্বাচিত পরিচালকরা বিজিএমই’র সভাপতি ও সহ-সভাপতিদের নির্বাচিত করবেন। নির্বাচিত পর্ষদ ২০১৯-২১ মেয়াদ সময়ে নেতৃত্ব দেবেন।  

নির্বাচনে সম্মিলিত পরিষদের নেতৃত্বে আছেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। অন্যদিকে স্বাধীনতা পরিষদের নেতৃত্বে আছেন এটির আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম।

এর আগে সমঝোতার মাধ্যমে প্রথমবার পরিষদ থেকে মো. সিদ্দিকুর রহমান সভাপতি নির্বাচিত হন। চুক্তি অনুযায়ী পরের মেয়াদ ২০১৭ সালে ফোরাম থেকে সভাপতি মনোনীত হওয়ার কথা। কিন্তু সহ-সভাপতি ও পরিচালকের অন্য পদগুলোর ব্যাপারে সমঝোতা হলেও সভাপতি একই ব্যক্তি থেকে যান। কয়েক দফা মেয়াদ বাড়ানো হয় সভাপতির পদে।  

বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানের মেয়াদ শেষ হওয়ার পর দুই মোর্চার সমঝোতার ভিত্তিতে একটি প্যানেলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী করতে চান। তাতে বাধ সাধে একটি গ্রুপ। সরাসরি ভোটের দাবিতে গঠন করা হয় স্বাধীনতা পরিষদ নামের নতুন মোর্চা। যার আহ্বায়ক হলেন মো. জাহাঙ্গীর আলম।  

নানা চাপ উপেক্ষা করে মনোনয়নপত্র জমা দেন স্বাধীনতা পরিষদের ১৮ প্রার্থী। তবে মূল কমিটি গঠন করতে হলে তাদের প্রত্যেককেই বিজয়ী হতে হবে।  

নির্বাচনে সম্মিলিত পরিষদ ও ফোরামের নেতৃত্বে আছেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। এ যৌথ প্যানেল নির্বাচনে জয়ী হলে ফোরামের নেতা হিসেবে প্রথম বিজিএমইএ’র নারী সভাপতি হবেন তিনি। রুবানা হক ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের সহধর্মিণী।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
ইএআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।