ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

শেষ দিনে জমেছে ন্যাচারাল এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
শেষ দিনে জমেছে ন্যাচারাল এক্সপো এক্সপোতে দর্শনার্থীদের ভিড়। ছবি: বাংলানিউজ

ঢাকা: শেষ দিনে জমেছে ভিন্নধর্মী প্রদর্শনী ‘আন্তর্জাতিক ন্যাচারাল প্রোডাক্টস অর্গানিক অ্যান্ড হেলদি ফুড এক্সপো বাংলাদেশ’। তিন দিনব্যাপী এ প্রদর্শনী শেষ হচ্ছে শনিবার (১৩ এপ্রিল) রাত ৮টায়।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার পুষ্পগুচ্ছ হলে এই এক্সপোর আয়োজন করে ভারতের সিসিডো কমিউনিকেশন। সহযোগিতায় ছিলো ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন।

জৈব খাদ্য, ইউনানি ও হারবালের পণ্য কিনতে ক্রেতারাও ভিড় করেছেন এই এক্সপোতে। পেন্টা বিডির স্টলে ডায়াবেটিস নিয়ন্ত্রণের বিভিন্ন খাদ্য সামগ্রী কিনতে লোকজন ভিড় করেছেন। এখানে আটা, ময়দা, মধুসহ বিভিন্ন ধরনের পণ্য পাওয়া যাচ্ছে। একটি পণ্য কিনলে সঙ্গে থাকছে আরেকটি ফ্রি।

তাহারিমা সুলতানা হাসি নামে ক্রেতা বাংলানিউজকে বলেন, আসলে আমরা খাদ্যে সচেতন না। অর্গানিক ফুড কতো উপকারী, অনেকে জানেই না। মধুসহ কয়েকটি পণ্য কিনেছেন বলেও জানান তিনি।

একমি ল্যাবরোটরিজের এক্সিকিউটিভ সায়মা বাংলানিউজকে বলেন, এ প্রদর্শনীতে আমরা পণ্যগুলো দর্শনার্থীদের কাছে তুলে ধরছি। ভালোই সাড়া পেয়েছি।

হাজমলা, হানি, টুথপেস্ট, হেয়ার ওয়েল, জুস, আমলকি, অ্যানিসল, অ্যাফ্রোডিন, এরিকোনা জেসন, অ্যাজমাটোন, কার্ডিনা, ক্যারোটোন প্লাস, ডুরাজেন, ডাইরোমা, ক্যালমেক্স, হার্বাজিংক, আলফা, লিভকেয়ার, পুদিনা, সয়া ভেজিটেবল মিল্ক, চুইং আমলকিসহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে এক্সপোতে।

আন্তর্জাতিক এ এক্সপোতে বাংলাদেশ, ভারত ও চীনসহ বিভিন্ন দেশের স্টল অংশ নেয়। স্টলে রয়েছে ন্যাচারাল খাদ্য, পানীয়, জৈব ও কৃষি দ্রব্য, নিউট্রাসিউটিক্যালস, স্বাস্থ্যকর ও নিরাপদ খাবার, কাঁচামাল ও উপকরণ, অ্যানক্যাপুলেটেড ওষুধ, ওষুধি পণ্য, হারবাল ও আয়ুর্বেদিক, ব্যক্তিগত যত্ন পণ্য, সৌন্দর্য ও স্পাসহ বিভিন্ন প্রাকৃতিক পণ্য।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
টিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।