ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চায়না সাউদার্ন অ্যাওয়ার্ড হালট্রিপ ‘টপ এজেন্ট’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
চায়না সাউদার্ন অ্যাওয়ার্ড হালট্রিপ ‘টপ এজেন্ট’

শীর্ষ এয়ার টিকিট এজেন্ট হিসেবে নির্বাচিত হয়েছে ‘হালট্রিপ’। বিশ্বের অন্যতম এয়ারলাইন্স চায়না সাউদার্ন তাদের এই স্বীকৃতি দিয়েছে। বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন রুটে চায়না সাউদার্ন এয়ারলাইন্সের সর্বাধিক টিকিট বিক্রি করায় এমন স্বীকৃতি পেল হালট্রিপ। 

শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ওয়েস্টিন হোটেলে হালট্রিপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তাজবীর হাসানের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন চায়না সাউদার্ন এয়ারলাইন্স বাংলাদেশের জেনারেল ম্যানেজার কাই জিয়ান। এ অনুষ্ঠানে দেশের ট্রাভেল এজেন্সির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চায়না সাউদার্ন এয়ারলাইন্সের শীর্ষ এজেন্ট নির্বাচিত হওয়ার প্রসঙ্গে হালট্রিপ প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তাজবীর হাসান জানান, হালট্রিপ শুরু হয় ছোট্ট একটি স্টার্টআপ ধারণায়। সেখান থেকে একেবারে শীর্ষে উঠে আসার পথটা সহজ ছিল না। নিজের অবস্থান ধরে রাখতে ‘হালট্রিপ’ নিজেকে প্রতিদিন আধুনিক করে যাচ্ছে। অন্য কারো সাথে নয়, হালট্রিপ প্রতিযোগিতা করে নিজের সাথেই। অনলাইন ট্রাভেল এজেন্সিদের কাছে হালট্রিপ এখন জনপ্রিয় ব্র্যান্ড বলেই এ স্বীকৃতি এসেছে। ২০২০ সালের জন্য বেশ কিছু চমক নিয়ে কাজ করছি। ভবিষ্যতে চায়না সাউদার্ন’র সাথে সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে। এছাড়া সবশেষ ডিজিটাল স্বয়ংক্রিয় এয়ার টিকিটিং পদ্ধতি নিউ ডিস্ট্রিবিউশন সিস্টেম (এনডিসি) সেবা দিতে হালট্রিপ দেশি-বিদেশি এয়ারলাইন্সের সাথে কাজ করছে।

হালট্রিপ.কম সাইটের মাধ্যমে আগ্রহী উদ্যোক্তারা ট্রেড লাইসেন্স ও শর্তযুক্ত কাগজ দিয়ে সহজেই নিবন্ধনের সুযোগ পাচ্ছেন। এভাবে ট্যুরিজম উদ্যোক্তারা হালট্রিপ’র মাধ্যমে ভ্রমণকারীদের এয়ার টিকিট সেবা দিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, ২০১৭ সালে আনুষ্ঠানিক যাত্রা করে হালট্রিপ। বর্তমানে দেশজুড়ে হালট্রিপের পাঁচ হাজারের বেশি ট্রাভেল পার্টনার আছে। হালট্রিপ এখন এয়ার টিকিট সেবা দিচ্ছে। অচিরেই হোটেল বুকিং সেবা চালু হবে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।