ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পেঁয়াজের দাম ১০ টাকা কমালো টিসিবি, নেওয়া যাবে ৫ কেজি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
পেঁয়াজের দাম ১০ টাকা কমালো টিসিবি, নেওয়া যাবে ৫ কেজি

ঢাকা: রাজধানীতে খোলাবাজারে ন্যায্যমূল্যে ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে দেশি পেঁয়াজ বিক্রি করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে বাজার পর্যালোচনা করে তা কেজিপ্রতি ১০ টাকা কমিয়েছে সংস্থাটি।

সোমবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীসহ সারাদেশে ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি। আর একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজির পরিবর্তে পাঁচ কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।

টিসিবি’র প্রধান তথ্য দানকারী কর্মকর্তা মো. হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, পেঁয়াজের দাম কমানো নিয়ে বিভিন্ন ধরনের সমালোচনা হচ্ছিল। পরে আমরা বাজার পর্যালোচনা করে সিদ্ধান্ত নিয়েছি ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করবো। সোমবার থেকে সারাদেশে ৩৫ টাকা কেজি দরে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি।

গত সেপ্টেম্বরের শেষ দিকে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করলে বাংলাদেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যটির বাজার অস্থির হয়ে উঠে। দাম বাড়তে বাড়তে তা দেশের কোথাও কোথাও তিনশ টাকার ঘর ছোঁয়। এর মধ্যে সরকার বিভিন্ন উদ্যোগ নিলেও পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। সাধারণ লোকজনের মধ্যে পেঁয়াজ পেঁছে দিতে টিসিবির মাধ্যমে ৪৫ টাকা কেজি দরে ট্রাক সেলও দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।