ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কেএসআরএম ‘অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্ট’ প্রদর্শনী 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
কেএসআরএম ‘অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্ট’ প্রদর্শনী 

ঢাকা: ভবিষ্যৎ স্থপতিদের উৎসাহ দিতে কেএসআরএম অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্ট প্রদর্শনী চলছে আইএবিতে। তিন দিনব্যাপী এ প্রদর্শনী দেখতে সকাল থেকেই বিভিন্ন পেশার মানুষ আইবিএতে আসছেন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁও বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটে (আইএবি) গিয়ে দেখা যায় এমন চিত্র।

প্রদর্শনীতে তরুণ স্থপতিদের ১০টি বিশ্ববিদ্যালয়ের ২৮টি প্রজেক্ট প্রদর্শিত হচ্ছে।

প্রদর্শনী চলবে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত। আয়োজন করেছে কেএসআরএম ও বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট (আইএবি)।

প্রদর্শনী শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রজেক্টের মধ্য থেকে বাংলাদেশের স্বনামধন্য ও জ্যেষ্ঠ পাঁচজন স্থপতি বিচারক সেরা তিনটি প্রজেক্ট নির্বাচন করবেন।  

এগুলোর মধ্যে থেকেই সেরা তিনজন বিজয়ী নির্বাচিত হবেন। সেরা তিন বিজয়ীর মধ্যে প্রথম বিজয়ী ১ লাখ টাকার চেক ও সম্মাননা ক্রেস্ট, দ্বিতীয় বিজয়ী ৭৫ হাজার টাকার চেক ও সম্মাননা ক্রেস্ট এবং তৃতীয় বিজয়ী পাবেন ৫০ হাজার টাকার চেক ও সম্মাননা ক্রেস্ট পাবেন। আগামী ৮ জানুয়ারি একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আইইবি'র সহ-সভাপতি (জাতীয় বিষয়াদি) মামনুন মুর্শেদ চৌধুরী বলেন, এ প্রতিযোগিতার মধ্য দিয়ে মেধাবী স্থাপত্য শিল্প বিভাগের শিক্ষার্থীরা তাদের পেশাগত জীবন শুরুর আগেই নিজেদের প্রতিভা প্রমাণ করার সুযোগ পাবে।

প্রজেক্ট নির্বাচনে জুরি বোর্ডের সদস্যদের মধ্যে রয়েছেন স্থপতি মোস্তফা আমিন, স্থপতি ফুয়াদ এইচ মল্লিক, স্থপতি সাইফ উল হক, স্থপতি মোহাম্মদ আলী নকী ও স্থপতি ফরীদা নিলুফার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।