ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের নতুন এমডি ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
ইসলামী ব্যাংকের নতুন এমডি ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা  মুহাম্মদ মুনিরুল মওলা

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ও সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ মুনিরুল মওলা। ১ জানুয়ারি ২০২১ থেকে তিনি এ দায়িত্ব পালন করবেন।

তিনি একই ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর পদে কর্মরত ছিলেন।

বহুমুখী প্রতিভার অধিকারী মুহাম্মদ মুনিরুল মওলা ইসলামী ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট উইং, ইনভেস্টমেন্ট (ক্রেডিট) কমিটি, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট কমিটি এবং রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং এবং রিটেইল ইনভেস্টমেন্ট উইং প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৮৬ সালে ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতা সমৃদ্ধ দক্ষ ও পেশাদার এই ব্যাংকার কর্মজীবনে ব্যাংকের বিভিন্ন শাখা ও জোন প্রধান এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন উইং ও ডিভিশন প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।  

দেশ-বিদেশে শিক্ষা ও প্রশিক্ষণপ্রাপ্ত মুহাম্মদ মুনিরুল মওলা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি দ্য ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ-এর ডিপ্লোমায়েড অ্যাসোসিয়েট। সম্প্রতি তিনি নেদারল্যান্ডভিত্তিক ফ্যাক্টরস চেইন ইন্টারন্যাশনাল (এফসিআই) এর ‘ডমেস্টিক অ্যান্ড ইন্টারন্যাশনাল ফ্যাক্টরিং’ শীর্ষক সম্মানজনক সার্টিফিকেট অর্জন করেছেন। তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পেশাগত বিভিন্ন প্রতিষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে নিয়মিত অংশগ্রহণ করে আসছেন। তিনি ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে ট্রেইনিং ও সেমিনারে অংশ নিতে থাইল্যান্ড, বাহরাইন, ইতালি, শ্রীলংকা, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, মরক্কো, ইন্দোনেশিয়া ও সৌদি আরবসহ বিভিন্ন দেশ সফর করেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।