ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

দুবাইয়ে বিএসইসির চার দিনব্যাপী রোড-শো শুরু ৯ ফেব্রুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
দুবাইয়ে বিএসইসির চার দিনব্যাপী রোড-শো শুরু ৯ ফেব্রুয়ারি

ঢাকা: প্রবাসী বাংলাদেশি ও বিদেশিদের বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগে আগ্রহী করার লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে প্রথম ‘রোড শো’ করতে যাচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। চারদিন ব্যাপি এই রোড শো ৯ ফেব্রুয়ারি শুরু হবে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব কার্যালয়ের মাল্টিপারপাস হলে দুবাইয়ে রোড শো নিশে আয়োজিত সংবাদ সম্মেলনে এতথ্য জানিয়েছেন সংস্থাটির নির্বাহী পরিচালক মাহবুবুল আলম।

তিনি বলেন, ৯ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে প্রথম ‘রোড শো’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশের পুঁজিবাজারে সুবিধা সমূহ ও সম্ভাবনা নিয়ে প্রথম বারের মতো এই রোড শো শেষ হবে ১২ ফেব্রুয়ারি। এটিই আমাদের প্রথম রোড শো। এরপর পর্যায়ক্রমে পৃথিবীর অন্যান্য দেশেও রোড শো আমরা করবো।

তিনি আরো বলেন, দুবাইয়ে ডিজিটাল বুথ ওপেন করা হয়েছে। সেখানে থেকে বিদেশিরা বিনিয়োগ করতে পারবেন। বিদেশি বিনিয়োগকারীদের সুকুপ বন্ড ও  অবকাঠামো খাতে লংট্রাম ইনভেস্টমেন্টে  আহবান জানানো হবে বলে তিনি উল্লেখ করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গভন্যান্স প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। পুঁজিবাজারের সুরক্ষার ব্যাপারে আমরা কাজ করছি। পুঁজিবাজার তার নিজস্ব গতিতে চলছে বলে তিনি জানান।

বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, ফাইন্যান্সিয়াল সিকিউরিটি নিশ্চিতে কমিশন কাজ করে যাচ্ছে। আইপিও আনার ক্ষেত্রে যে কোম্পানিগুলো ফান্ডামেন্টাল লো সেগুলো রিজেক করা এবং যেগুলোর ফান্ডামেন্টাল ভালো সেগুলো অনুমোদন দেওয়া হয়েছে। একই সঙ্গে টার্নওভার বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। টার্ণওভার যেটি হচ্ছে সেটি যাতে সাসটেইনেবল হয় সেই লক্ষ্যে কমিশন কাজ করে যাচ্ছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa