ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

রৌপ্য স্মারক মুদ্রার মূল্য বাড়লো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
রৌপ্য স্মারক মুদ্রার মূল্য বাড়লো

ঢাকা: বাংলাদেশ ব্যাংক মুদ্রিত আটটি স্মারক রৌপ্য মুদ্রার মূল্য বাড়ানো হয়েছে। বর্ধিত মূল্য অবিলম্বে কার্যকর হবে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ রৌপ্য স্মারক মুদ্রার মূল্য বাড়ানোর খবর জানিয়েছে।

দাম বাড়ানোর পরে বাংলাদেশের স্বাধীনতার রজতজয়ন্তীতে ১০ টাকা মূল্যমানের (৯২৫ ফাইন সিলভার) ৩১ দশমিক ৪৭ গ্রাম ওজনের দাম ৩ হাজার ৩০শ টাকা থেকে ৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংক রজতজয়ন্তী ১০ টাকা মূল্যমানের (৯২৫ ফাইন সিলভার) ৩১ দশমিক ৪৭ গ্রাম ওজনের দাম ৩ হাজার ৩শ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৪ হাজার টাকা।

বঙ্গবন্ধু সেতু উদ্বোধনের ২০ টাকা মূল্যমানের (ফাইন সিলভার ৯০% নিকেল ১০%) ৩০ গ্রাম ওজনের দাম ৩ হাজার থেকে ৪ হাজার টাকা করা হয়েছে।

বাংলাদেশের ৪০তম বিজয়বার্ষিকীর ১০ টাকা মূল্যমানের (৯৯৯ ফাইন সিলভার) ২৫ গ্রাম ওজনের দাম  ৩ হাজার ৫শ টাকা থেকে করা হয়েছে ৪ হাজার টাকা।

‘বিদ্রোহী’ কবিতার ৯০ বছরে ১০ টাকা মূল্যমানের (৯৯৯ ফাইন সিলভার) ২৫ গ্রাম ওজনের দাম ৩ হাজার ৫শ টাকা থেকে ৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকী ১০ টাকা মূল্যমানের (৯৯৯ ফাইন সিলভার) ২১ দশমিক ১০ গ্রাম ওজনের দাম ৩ হাজার ৫শ টাকা থেকে ৪ হাজার টাকা করা হয়েছে।

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ বাংলাদেশ ১০ টাকা মূল্যমানের (ফাইন সিলভার ৯০% নিকেল ১০%) ৩০ গ্রাম ওজনের দাম ৩ হাজার টাকা থেকে ৪ হাজার টাকা করা হয়েছে।

বাংলাদেশ জাতীয় জাদুঘরের শতবর্ষ ১০০ টাকা মূল্যমানের (৯৯৯ ফাইন সিলভার) ২২ গ্রাম ওজনের দাম ৩ হাজার টাকা থেকে নির্ধারণ করা হয়েছে ৪ হাজার টাকা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের ১০০ টাকা মূল্যমানের (৯২৫ ফাইন সিলভার) ৩০ গ্রাম ওজনের দাম ৩ হাজার ৫শ টাকা থেকে ৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa