ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

দেশের অর্থনীতির গতি-প্রকৃতি ভালো: অর্থমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
দেশের অর্থনীতির গতি-প্রকৃতি ভালো: অর্থমন্ত্রী

ঢাকা: দেশের অর্থনীতির গতি-প্রকৃতি ভালো অবস্থানে আছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, সারা বিশ্বেই এখন অনিয়ম আছে।

সেটার উত্তরণ আমরা ঘটাতে পারিনি। সেটার জন্য আমরা প্রার্থনা করি, যাতে এই অবস্থা থেকে আমরা আরো সুন্দর অবস্থানে যেতে পারি। সেজন্য সবাইকে একটু অপেক্ষা করতে হবে।  

বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে অনলাইনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

দেশের অর্থনীতির গতি-প্রকৃতি কেমন যাচ্ছে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, অর্থনীতির গতি-প্রকৃতি ভালো বলেই আজ আমরা মিটিংয়ে বসলাম। এখন পৃথিবীতে এমন কাউকে খুঁজে পাওয়া যায়নি যাদের স্বাভাবিক ব্যবসা-বাণিজ্য আছে। থাকলে তাদের দেশের এক্সপোর্ট-ইমপোর্ট বাড়ে বাড়ে নাকি এক জায়গায় আটকে আছে, নাকি নিচের দিকে যাচ্ছে সেটা দেখেন তাহলে বুঝতে পারবেন আমরা কোথায় আছি।

তিনি বলেন, সারাবিশ্বের সঙ্গে আমরা অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। আমরা অন্য দেশের সঙ্গে সম্পৃক্ত, এ যুগে তাই নিয়ম। অন্যরা যেটা কিনবে আমরা সেটা বিক্রি করবো, আমরা যেটা কিনবো অন্যরা সেটা বিক্রি করবে।

এরআগে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৪র্থ এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৫ম সভা অনুষ্ঠিত হয়। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য চারটি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য নয়টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa