ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইএফডিতে কেনাকাটায় ক্রেতারা পাচ্ছেন পুরস্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
ইএফডিতে কেনাকাটায় ক্রেতারা পাচ্ছেন পুরস্কার ইএফডি মেশিন

ঢাকা: ইলেক্ট্রনিক ফিসকাল ডিভাইস (ইএফডি) ব্যবহার করে দোকান থেকে পণ্য কেনাকাটায় ক্রেতাদের পুরস্কৃত করবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। লটারির মাধ্যমে ক্রেতাদের মধ্যে পুরস্কার ঘোষণা করা হবে।

লটারির প্রথম ড্র আগামী শুক্রবার (৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ২ ফেব্রুয়ারি জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম স্বাক্ষরিত এক আদেশে লটারি থেকে পাওয়া পুরস্কারের টাকা সম্পূর্ণ আয়করমুক্ত করার ঘোষণা দেওয়া হয়েছে। সেগুনবাগিচায় রাজস্ব বোর্ড ভবনের সভা কক্ষে লটারির প্রথম ড্র অনুষ্ঠিত হবে।

রাজস্ব বোর্ড সূত্রে জানা গেছে, এ লটারিতে মোট ১০১টি পুরস্কার থাকবে। প্রথম পুরস্কার হবে এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (পাঁচটি)। এভাবে ১০ হাজার টাকা পর্যন্ত মোট ১০১টি পুরস্কার থাকবে।

গত ১ থেকে ৩১ জানুয়ারির মধ্যে যারা ইএফডি মেশিন থেকে কেনাকাটা করেছেন তাদের নিয়ে প্রথম লটারির ড্র অনুষ্ঠিত হবে। ইএফডি থেকে পণ্য কেনার পর গ্রাহকরা যে রশিদ পেয়েছেন সেটাই কুপন হিসেবে গণ্য করা হবে লটারিতে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।