ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বঙ্গবন্ধু বিমা মেলা ১ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
বঙ্গবন্ধু বিমা মেলা ১ মার্চ

ঢাকা: জাতীয় বিমা দিবস উপলক্ষে আগামী ১ মার্চ ‘বঙ্গবন্ধু বিমা মেলা’ আয়োজন করবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। বিমা দিবস উপলক্ষে আইডিআরএ নিজস্ব অর্থায়নে চালু করবে ‘বঙ্গবন্ধু শিক্ষা বিমা’।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধু বিমা মেলা ও আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দিলকুশায় আইডিআরএ’র কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান ডা. এম মোশাররফ হোসেন।

তিনি বলেন, বার্ষিক ৮৫ টাকা প্রিমিয়ামে ৩ থেকে ১৭ বছরের শিশুদের জন্য আভিভাবকরা বঙ্গবন্ধু শিক্ষা বিমার পলিসি গ্রহণ করতে পারবেন। পলিসি গ্রহণের পর কোনো কারণে অভিভাবক মারা গেলে ওই শিশু ১৭ বছর পর্যন্ত মাসিক ৫০০ টাকা করে পাবে।

মোশাররফ হোসেন জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বিমা’ চালু করা হয়েছে। মাত্র ১০০ টাকা দিয়ে এক বছরের জন্য দুই লাখ টাকার চিকিৎসা সুবিধা পাবেন পলিসি গ্রাহক।

এছাড়া ১৬ লাখের বেশি প্রতিবন্ধীদের জন্য ‘স্বাস্থ্য বিমা’ পরিকল্পনা তৈরির কাজ চূড়ান্ত করা হয়েছে। চালু করা হয়েছে ‘বঙ্গবন্ধু স্পোটর্সম্যান ইন্স্যুরেন্স’।

এতে অনলাইনের মাধ্যমে যোগ দিয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন বলেন, আমাদের কাজ খুব একটা ভালো না হওয়ায় যেখানে সব সেক্টর এগিয়ে গেছে, সেখানে আমরা এখনও পিছিয়ে আছি। আমরা জানি যেই দেশের বিমাখাত যতো উন্নত ও শক্তিশালী সেই দেশের অর্থনীতি ততো শক্তিশালী। বিশ্বের বিভিন্ন উন্নত দেশে বিমাখাতের লাইফ ফান্ডের টাকা দিয়েই বড় বড় মেগা প্রজেক্ট হয়। এখানেও আমরা অনেক পিছিয়ে আছি।

অনুষ্ঠানে আইডিআরএ’র দুই সদস্য এবং ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad