ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের জিএম জাকির হোসেনের পদোন্নতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
বাংলাদেশ ব্যাংকের জিএম জাকির হোসেনের পদোন্নতি

ঢাকা: নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের মহাব্যবস্থাপক মো. জাকির হোসেন চৌধুরী।

মঙ্গলবার (৯ র্মাচ)  এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, এক কর্মচারী নির্দেশে তাকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্টে-১ সংযুক্ত করা হয়েছে।

 

জাকির  হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রি এবং পরবর্তীসময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগ দেন।

জাকির হোসেন চৌধুরী বাংলাদেশ ব্যাংকের সিলেট অফিস, প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, বাংলাদেশ ব্যাংক ময়মনসিংহ অফিসসহ বিভিন্ন বিভাগে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। দাপ্তরিক প্রয়োজনে তিনি যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২১
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।