ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: কৃষিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: কৃষিমন্ত্রী ফাইল ফটো

ঢাকা: আসছে পবিত্র রমজান মাস। তবে এবারের রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে দাবি করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (১১ মার্চ) বাংলাদেশ বিজ্ঞাপন ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) তিন দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়। কৃষিমন্ত্রী ড আব্দুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে এই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষে রমজানে খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে জানতে চাইলে বাংলানিউজকে কৃষিমন্ত্রী বলেন, এবারের রমজানে খাদ্য শস্যের দাম নিয়ন্ত্রণে থাকবে। প্রয়োজনে খাদ্য শস্য আমদানি করা হবে।

রমজানে চাহিদায় থাকা খাদ্য শস্যের মজুদ নিয়ে জানতে চাইলে আব্দুর রাজ্জাক বলেন, খাদ্য শস্যের পর্যাপ্ত মজুদ আছে। তবুও দরকার হলে আমদানি করা হবে। কিছু খাদ্যপণ্য ইতোমধ্যে আমদানি প্রক্রিয়ার মধ্যে আছে। এবারের রমজানে দাম নিয়ন্ত্রণে থাকবে।

প্রসঙ্গত, 'ইনোভেশন ফর টুমরো' স্লোগানকে সামনে রেখে আগামী ১৩ মার্চ পর্যন্ত চলবে এই সম্মেলন। এতে কানাডা, জার্মানি, ভারত, সুইডেন, চীন, ইউএসএ, দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের বিজ্ঞানী, গবেষক অংশ নিচ্ছেন। প্রতিদিন ১২টি করে মোট ৩৬টি সেশন আয়োজিত হবে এবারের সম্মেলনে।
 
উদ্বোধনী অনুষ্ঠানে চিফ প্যাট্রন হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, গেস্ট অব অনার হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বিশেষ অতিথি হিসেবে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এ এফ এম রুহল হক উপস্থিত ছিলেন। এছাড়াও সম্মেলনের সভাপতি অধ্যাপক ড. আফতাব আলি শেখ এবং বিজ্ঞাপন ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
এসএইচএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।