ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধে স্বাচ্ছন্দ্য দক্ষিণাঞ্চলে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধে স্বাচ্ছন্দ্য দক্ষিণাঞ্চলে

ঢাকা: দেশের দক্ষিণাঞ্চলের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) ১৩ লাখের বেশি প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহক এখন স্বাচ্ছন্দ্যে ঘরে বসেই বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ সেবা নিচ্ছেন।

সম্প্রতি ওজোপাডিকো ও বিকাশ যৌথভাবে প্রিপেইড গ্রাহকদের জন্য এই সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করে।

ইতোপূর্বে ২০২০ সাল থেকে বৃহত্তর খুলনা ও পার্শ্ববর্তী অঞ্চলের পোস্টপেইড গ্রাহকরা বিকাশে বিল পরিশোধের সেবাটি পেয়ে আসছেন।

লাইনে না দাঁড়িয়ে, কোথাও না গিয়ে ঘরে বসেই বিদ্যুৎ বিল পরিশোধের সুযোগ থাকায় ওজোপাডিকোর ৯ লাখের বেশি পোস্টপেইড গ্রাহক এবং তিন লাখের বেশি প্রিপেইড গ্রাহক যেকোনো সময় যেকোনো স্থান থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎসেবা নিশ্চিত করতে পারছেন।

বিশেষ করে প্রিপেইড মিটারের ক্ষেত্রে বিদ্যুৎ চলে যাওয়ার সঙ্গে সঙ্গেই রিচার্জের প্রয়োজন হয়। প্রিপেইড গ্রাহকদের জন্য বহুল ব্যবহৃত বিকাশ অ্যাপ এবং *২৪৭# এ বিল পরিশোধ সুবিধা আরো সহজ ও ঝামেলামুক্ত।

গ্রাহক তার নিজের কিংবা প্রিয়জনের বিদ্যুৎ বিল পরিশোধের তথ্য বিকাশে সেভ করে রাখতে পারেন। ফলে পরবর্তীসময়ে আরো কম সময়ে বিলের পরিমাণ চেক করা বা বিল পরিশোধ করার সুযোগ পান বিকাশ গ্রাহক। এমনকী বিল পরিশোধের পর পরিবেশবান্ধব ডিজিটাল রিসিট ডাউনলোড ও সংরক্ষণ করে রাখতে পারেন।

গ্রাহকদের সুবিধার পাশাপাশি বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ সেবার ফলে ওজোপাডিকোর বিল সংগ্রহের প্রক্রিয়া হয়েছে আরো সহজ, গতিশীল এবং সাশ্রয়ী।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কোম্পানি ওজোপাডিকো ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের ২১টি জেলা এবং ২০টি উপজেলায় বিদ্যুৎ বিতরণ কার্যক্রম পরিচালনা করে।

বিকাশের মাধ্যমে সারাদেশের সবগুলো বিদ্যুৎ বিতরণ কোম্পানির প্রিপেইড ও পোস্টপেইড বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন গ্রাহক। এছাড়াও গ্যাস, ওয়াসা, টেলিফোন, ইন্টারনেট, কেবল টিভি, সিটি করপোরেশন ট্যাক্সসহ সব ধরনের ইউটিলিটি সেবার বিল পরিশোধ প্রক্রিয়াকে আরও সহজ করেছে বিকাশ।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।