ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফারইস্ট ফাইন্যান্সের পর্ষদ পুনর্গঠন করেছে বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
ফারইস্ট ফাইন্যান্সের পর্ষদ পুনর্গঠন করেছে বিএসইসি ...

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানির পর্ষদ পুনর্গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে প্রতিষ্ঠানটির আর্থিক হিসাবসহ অন্যান্য বিষয়সমূহ যাচাইয়ের জন্য বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

বুধবার (৩১ মার্চ) বিএসইসি সূত্রে এতথ্য জানা গেছে।

জানা গেছে, গত ২৯ মার্চ এ বিষয়ে বিএসইসি চিঠি ইস্যু করেছে। ৬ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগের মাধ্যমে এই পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। নিয়োগ পাওয়া স্বতন্ত্র পরিচালকেরা হলেন- সোনালি ব্যাংকের সাবেক চেয়ারম্যান মো. আশরাফুল মকবুই, সোস্যাল ইসলামী ব্যাংকের সাবেক এএমডি এহসানুল আজিজ, কিংসনিউজ২৪.কমের সম্পাদক শেখ নাজমুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সজিব হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কনসালটেন্সির পরিচালক মোশাররফ হোসাইন ও সিনিয়র কনসালটেন্ট একেএম শহিদুজ্জামান।

এইসঙ্গে পর্ষদে আরও থাকবেন ৩ জন শেয়ারহোল্ডার পরিচালক। তারা হলেন- সামসুল ইসলাম ভরসা, খাদিজা ওয়াহিদা জাহান ও রিমসা বিডির মনোনীত পরিচালক আশাদুজ্জামান।

পর্ষদে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন স্বতন্ত্র পরিচালক আশরাফুল। তবে স্বতন্ত্র পরিচালকেরা কোনো দায় নেবেন না।

অন্যদিকে কমিশনের অনুমোদন ছাড়া কোম্পানির কোনো সম্পদ বিক্রি, বন্ধক রাখা, হস্তান্তর বা নিষ্পত্তি করা যাবে না বলে জানিয়েছে বিএসইসি।

ফারইস্ট ফাইন্যান্স ২০১৮ সালের ১৯ এপ্রিল ‘জেড’ ক্যাটাগরিতে পতিত হয়েছে। এই ক্যাটাগরিতে কোম্পানিটি ২ বছর ১১ মাস ধরে লেনদেন হচ্ছে। কিন্তু কোম্পানির পর্ষদ এই দূরবস্থা কাটিয়ে তুলতে কোনো উদ্যোগ নেয়নি। কোম্পানিটি ২০১৭ সাল থেকে লভ্যাংশ ঘোষণা করছে না।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এসএমএকে/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।