ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এবার সংগ্রামী নারী বেবীর পাশে ‘স্বপ্ন’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এবার সংগ্রামী নারী বেবীর পাশে  ‘স্বপ্ন’

ঢাকা: জীবন মানেই সংগ্রাম। আর আমাদের এ সংগ্রামটা সমাজে ভালোভাবে বাঁচার জন্য।

জীবনের সঙ্গে এমনই এক যুদ্ধ করে চলছেন মুন্সিগঞ্জের সংগ্রামী নারী বেবী আক্তার। বাবা-মা, স্বামী ও সংসার নিয়ে কিছুটা সময় ভালোই ছিলেন তিনি। তবে বেশ কয়েক বছর আগে সংসার ভেঙ্গে যাবার পর একমাত্র ছেলে দীন ইসলামকে নিয়ে কোনো রকম বসবাস করছেন তিনি। ছেলে সন্তান ছোট থাকার কারণে দেড় বছর আগে সংসার চালানোর জন্য নিজেই হাতে তুলে নেন রিকশা। রাজধানীর মিরপুর ১১, ১২ নম্বর এলাকার সবাই তাকে বেবী নামেই চেনেন। ঠিকমত ভাড়া না পাওয়ায় রিকশা চালিয়ে সংসার চালাতে কষ্ট হয়ে যাচ্ছে এখন তার। এমনই এক কষ্টের কথা একটি সংবাদমাধ্যমে বলার করুণ এ ভিডিওচিত্রটি চোখে পড়ে স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসিরের। এরপর স্বপ্ন’র তেজগাঁও অফিসে ডেকে বুধবার (৩১ মার্চ) দুপুরে তাকে কাজের সুযোগ করে দেওয়া হয়।  

এ সময় স্বপ্ন’র বিজনেস ডিরেক্টর সোহেল তানভির খান,  মানবসম্পদ বিভাগের প্রধান শাহ মো. রিজভী রনী, মিডিয়া অ্যান্ড পিআর ম্যানেজার কামরুজ্জামান মিলু উপস্থিত ছিলেন।  

আগামীকাল থেকেই শুরু হবে তার নতুন কাজ। মিরপুর ১১ নম্বর এলাকার ‘স্বপ্ন’ আউটলেটে হোম ডেলেভারি কাজে নিযুক্ত হয়ে বেশ খুশি তিনি। নিজের রিকশা দিয়েই এবার আশ-পাশের বাড়িতে হোম ডেলিভারি করবেন বেবী। এর বিনিময়ে প্রতিদিনের পারিশ্রমিক প্রতিদিনই পাবেন তিনি। এমন কাজের সুযোগ পাবার পর বেশ উচ্ছ্বাস প্রকাশ করে বেবী আক্তার বলেন, আমি সত্যিই আনন্দিত। কারণ রিকশার জমার টাকা দেওবার পর আমার হাতে ১৫০ থেকে ২০০ টাকার বেশি থাকতো না। আমার ছেলেটা ক্লাস ফাইভে পড়াশুনা করছে। সারা দিন-রাত পরিশ্রম করেও সংসার ভালোভাবে চলতো না। ‘স্বপ্ন’ আমাকে উপযুক্ত একটা পারিশ্রমিকের ব্যবস্থা করে দিলো। ‘স্বপ্ন’ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।