ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

কানাডায় তৈরি পোশাক রপ্তানি বাড়ানোর উদ্যোগ বিজিএমইএ’র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
কানাডায় তৈরি পোশাক রপ্তানি বাড়ানোর উদ্যোগ বিজিএমইএ’র

ঢাকা: কানাডায় তৈরি পোশাকের রপ্তানি বাড়াতে এবং দেশের পোশাক শিল্পের ইতিবাচক ভাবমূর্তির উন্নয়নে অটোয়ায় অবস্থিত বাংলাদেশ হাই কমিশনের সহযোগিতা চেয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

সম্প্রতি কানাডার রাজধানী অটোয়ায় বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাকালে এই সহযোগিতা চান তিনি।

এ সময় বিজিএমইএ পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব উপস্থিত ছিলেন।

ফারুক হাসান হাইকমিশনারকে তৈরি পোশাক শিল্পের বর্তমান পরিস্থতি বিশেষ করে কোভিড-১৯ এর কারণে সৃষ্ট নজিরবিহীন সঙ্কট এবং পুনরুদ্ধার প্রক্রিয়ার চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে এ শিল্প কীভাবে ঘুরে দাঁড়াচ্ছে, তা অবহিত করেন।

বিজিএমইএ সভাপতি হাইকমিশনারকে কানাডার মতো সম্ভাবনাময় বাজারে তৈরি পোশাকের বাজার সম্প্রসারণ বিশেষ করে হাই-এন্ড এবং বৈচিত্র্যময় পোশাক রপ্তানি বৃদ্ধির জন্য সহযোগিতা দেওয়ার অনুরোধ জানান।

তিনি হাইকমিশনারকে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের ইতিবাচক গল্পগুলো বিশেষ করে কর্মক্ষেত্রের নিরাপত্তা, সামাজিক ও পরিবেশগত খাতে টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের কল্যাণ প্রভৃতি ক্ষেত্রে যে অসাধারণ অগ্রগতি হয়েছে, তা আন্তর্জাতিক অঙ্গণে তুলে ধরার জন্যও অনুরোধ জানান।

তিনি ২০২৬ সালে স্বল্পোন্নত দেশ (এলডিসি) ক্যাটাগরি থেকে উত্তোরণের পরবর্তী ১২ বছর বাংলাদেশের জন্য বাণিজ্য সুবিধা অব্যাহত রাখতে কানাডায় বাংলাদেশের হাইকমিশনের প্রচেষ্টা ও ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ সময়: ২১২৫ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এসই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa